দেশজুড়ে

আমাদের পরবর্তী প্রজন্ম আপনাদের ছাড়বে না

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে লাপাত্তা সিলেট সিটি সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। তার বর্তমান অবস্থান নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছে। এরইমধ্যে সব নীরবতা ভেঙে ফেসবুক লাইভে এলেন তিনি।

Advertisement

শনিবার (২৪ আগস্ট) বিকেল ৫টার দিকে ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে ১৮ মিনিটের একটি ভিডিও বার্তায় কথা বলেন আনোয়ারুজ্জামান। তবে তার অবস্থান নিশ্চিত করেননি।

অজ্ঞাত অবস্থান থেকে করা ফেসবুক লাইভে আনোয়ারুজ্জামান আওয়ামী লীগ ও শেখ হাসিনার গুণকীর্তন এবং বর্তমান অন্তর্বর্তী সরকারের তীব্র সমালোচনা করেন। লাইভের ক্যাপশনে তিনি লেখেন, ‘প্রিয় দেশবাসী, আসসালামু আলায়কুম।’

লাইভের একপর্যায়ে আনোয়ারুজ্জামান বলেন, ‘এখন যা চলছে তা দেশের ইতিহাসে কোনোদিনও ছিল না। এসব হত্যা-নির্যাতনের জবাব দেওয়া হবে। আমরা হয়তো বেঁচে থাকবো না। কিন্তু আমাদের পরবর্তী প্রজন্ম আপনাদের কিংবা আপনাদের পরের প্রজন্মকে ছাড় দেবে না। অবশ্যই এর জবাব দেবে।’

Advertisement

প্রসঙ্গত, গত বছরের ২১ জুন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পঞ্চম নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান। ওই বছরের ৭ নভেম্বর দায়িত্ব গ্রহণ করেন তিনি। দায়িত্ব গ্রহণের ৮ মাসের মাথায় মেয়রের পদ থেকে অপসারিত হন আনোয়ারুজ্জামান।

আহমেদ জামিল/এসআর/জেআইএম