ক্যাম্পাস

বন্ধ ঘোষণার একদিন পরই খুলছে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগের পর বেসরকারি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। শুক্রবার (২৩ আগস্ট) রাতে এ ঘোষণা দেওয়ার একদিন পরই আবার খুলে দেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। শনিবার (২৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়টির রেজিস্টার মুহাম্মদ আব্দুল মাতিনের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Advertisement

এতে বলা হয়, আগামী ২৫ আগস্ট থেকে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ দিন থেকে পুনরায় সব ক্লাস চলবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে সুষ্ঠু ও শান্তিপূর্ণ অ্যাকাডেমিক পরিবেশ ফিরিয়ে আনতে সবার সহযোগিতা চেয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে শুক্রবার (২৩ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ আব্দুল মতিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্টামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান পদত্যাগ করেন। সৃষ্ট এ পরিস্থিতিতে ২৪ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম ও অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো। স্বাভাবিক পরিস্থিতি ফিরলে ক্যাম্পাস পুনরায় খুলে দেওয়া হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা জানিয়েছিলেন, আওয়ামী লীগ সরকার পতনের পর শিক্ষার্থী ও শিক্ষকরা বোর্ড অব ট্রাস্টির পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে আসছিলেন। এসব ট্রাস্টিজের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও নানা অজুহাতে চাকরিচ্যূত করার অভিযোগ ছিল।

এএএইচ/এমআইএইচএস/জেআইএম