দেশজুড়ে

সরকারকে দেশ সংস্কারে প্রয়োজনীয় সময় দেওয়া হবে: গোলাম পরওয়ার

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া মোহাম্মাদ গোলাম পরওয়ার বলেছেন, ছাত্রদের রক্তের বিনিময়ে গণঅভ্যুত্থানে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। এখন দেশে একটি অর্ন্তবর্তী সরকার গঠিত হয়েছে। জামায়াতে ইসলামী এই সরকারকে কথা দিয়েছে, নতুন করে রাষ্ট্র বিনির্মাণে সরকারকে সহযোগিতা করবে।

Advertisement

শনিবার (২৪ আগস্ট) বিকেলে বাগেরহাট শহরের দশানী মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণ ও জেলার পাঁচ শহীদের পরিবারে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক গোলাম পরওয়ার বলেন, স্বৈরাচার শেখ হাসিনা ৫ আগস্ট ভারতে পালিয়ে যাওয়ার পর দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির পেছনে আওয়ামী লীগের সন্ত্রাসীরাই জড়িত। সনাতন ধর্মাবলম্বীদের ওপর যাতে অপশক্তি আর হামলা করতে না পারে, সেজন্য আমরা পাহারার ব্যবস্থা করেছি। সব ধর্মের মানুষ মিলেই নতুন করে দেশটাকে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকায় গুলিতে নিহত বাগেরহাট জেলার পাঁচ শহীদ সাব্বির ইসলাম শাকিব, বিপ্লব শেখ, মাহফুজুর রহমান, আলিফ আহম্মেদ সিয়াম ও আলমগীর মোল্লার পরিবারকে নগদ দুই লাখ করে টাকা দেওয়া হয়।

Advertisement

বাগেরহাট জেলা জামায়াতে ইসলামীর আমির রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি আব্দুল খালেক, খুলনা মহানগরীর আমির অধ্যাপক মাহফুজুর রহমান, খুলনা মহানগরীর সাবেক আমির আবুল কালাম আজাদ, বাগেরহাট জেলা জামায়াতের সাবেক আমির অধ্যক্ষ মশিউর রহমান, সেক্রেটারি শেখ মো. ইউনুস আলী, নায়েবে আমির শেখ আব্দুল ওয়াদুদ, জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলিম, অধ্যাপক ইকবাল হোসাইন, মিজানুর রহমান মল্লিক ও জেলা ছাত্রশিবিরের সভাপতি নাজমুল হাসান সাইফ।

আবু হোসাইন সুমন/এসআর/জেআইএম