জাতীয়

গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগ

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এবং গণবিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. নাজিমুদ্দিন আহমেদ।

Advertisement

শনিবার (২৪ আগস্ট) গণস্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত চেয়ারপারসন ডা. আবুল কাশেম চৌধুরী সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুর পর প্রচলিত নিয়ম অনুসারে তার প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্ট স্বল্প মূল্যে সাধারণ মানুষকে সঠিক চিকিৎসা কার্যক্রমসহ জনহিতকর কাজ করে চলছে। এ প্রতিষ্ঠানটি ট্রাস্টের সদস্যদের সিদ্ধান্তের মাধ্যমে চলছে। আশুলিয়া থানায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান অফিস এবং মেডিকেল কলেজ হাসপাতাল অবস্থিত।

ডা. নাজিমুদ্দিন আহমেদ ট্রাস্টি তার ব্যক্তিগত স্বার্থে অন্যান্য ট্রাস্টিদের মতামত না নিয়ে নিজের ইচ্ছামতো হাসপাতাল পরিচালনা করছিলেন। স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতায় কিশোর গ্যাং ও ভাড়াটে কিছু লোকের মাধ্যমে হাসপাতালের অর্থ আত্মসাৎ এবং অন্যান্য কাজগুলো করতেন। এছাড়া তার বিরুদ্ধে গাছকাটা, নগদ টাকা আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। বিভিন্ন অভিযোগে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ এবং গণবিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ড থেকে পদত্যাগ করেছেন তিনি।

Advertisement

এএএম/এমএএইচ/জেআইএম