আন্তর্জাতিক

বাংলাদেশকে বন্যা মোকাবিলায় সহায়তার প্রস্তাব পাকিস্তানের

বাংলাদেশে সাম্প্রতিক বন্যার ভয়াবহ প্রভাব মোকাবিলায় সহায়তার প্রস্তাব দিয়েছে পাকিস্তান। গত শুক্রবার (২৩ আগস্ট) বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে পাঠানো এক চিঠিতে এই প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

Advertisement

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ঢাকার নতুন নেতৃত্বের সঙ্গে পাকিস্তানি প্রধানমন্ত্রীর এটাই প্রথম আনুষ্ঠানিক যোগাযোগ। এর আগে, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ এবং দেশ ছেড়ে পালানোর পর এক বিবৃতিতে বাংলাদেশের জনগণের প্রতি সংহতি প্রকাশ করেছিল পাকিস্তান সরকার।

আরও পড়ুন>>

বাংলাদেশ এখন অনুপ্রেরণা, পাকিস্তানে বিক্রি হচ্ছে লাল-সবুজের পতাকা বাংলাদেশের ঘটনায় অনুপ্রাণিত হয়ে পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক বাংলাদেশের সঙ্গে সম্পর্কের নতুন অধ্যায়ের অপেক্ষায় পাকিস্তান

ড. ইউনূসের কাছে পাঠানো চিঠিতে শাহবাজ শরীফ গভীর দুঃখ ও সহমর্মিতা প্রকাশ করে লিখেছেন, এই পরিস্থিতিতে পুরো পাকিস্তান বাংলাদেশের সরকার ও জনগণের পাশে রয়েছে।

Advertisement

Deeply perturbed at the loss of life and devastation caused by the floods in Bangladesh. I extend my deepest sympathies to the people of Bangladesh and the families of the victims. Pakistan stands in solidarity with Bangladesh in this moment of tragedy. I am confident that the…

— Shehbaz Sharif (@CMShehbaz) August 22, 2024

পাকিস্তানি প্রধানমন্ত্রী লিখেছেন, বাংলাদেশের জনগণ দুর্যোগের মুখে স্থিতিশীলতার জন্য পরিচিত। আমি আত্মবিশ্বাসী যে, তারা আপনার দক্ষ নেতৃত্বে এই প্রতিকূলতা কাটিয়ে উঠবে। তার জন্য প্রয়োজনীয় যেকোনো সহায়তা দিতে প্রস্তুত পাকিস্তান।

সূত্র: ডন, আরব নিউজকেএএ/

Advertisement