দেশজুড়ে

হাসিনা সরকার ১৮ কোটি মানুষের ওপর অত্যাচারের স্টিম রোলার চালিয়েছে

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, ভারতের তাবেদার শেখ হাসিনা সরকার দীর্ঘ ১৫ বছর ৭ মাস ৫ দিন এ দেশের ১৮ কোটি মানুষের ওপর অত্যাচারের স্টিম রোলার চালিয়েছে। এতে শুধু দেশের রাজনৈতিক দলের নেতাকর্মীরাই নির্যাতনের শিকার হননি; খেটে খাওয়া সাধারণ রিকশাওয়ালা, ভ্যানওয়ালা, কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষ গুম ও খুনের মতো নির্যাতনের শিকার হয়েছেন।

Advertisement

শনিবার (২৪ আগস্ট) সকালে সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন।

জামায়াতে ইসলামীর এই নেতা আরও বলেন, ‘এই দেশে ১৮ কোটি মানুষ। সরকারি চাকরিতে যার পাঁচ শতাংশ কোটা ছিল ৫৬ ভাগ মানুষের। ৯৫ শতাংশ কোটা ছিল ৪৪ শতাংশ মানুষের জন্য। যার মূল উদ্দ্যেশ ছিল ভারতের প্রেতাত্মাদের সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেওয়া। এ কারণেই ছাত্র-জনতা বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলেছিলেন। সেই প্রতিরোধ প্রতিহত করার জন্য তারা নির্বিচারে হাজার হাজার মানুষের ওপর গুলি চালিয়ে গণহত্যা পরিচালনা করেছেন।’

পথসভায় জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ জেলা শাখার আমির অধ্যক্ষ শাহীনূর আলম, সেক্রেটারি জাহিদুল ইসলাম, উল্লাপাড়া উপজেলা শাখার আমির অধ্যাপক শাহজাহান আলী, সলঙ্গা থানার আমির হোসাইন আলী, সেক্রেটারি রাশেদুল ইসলাম শহীদ, সহ-সেক্রেটারি অ্যাডভোকেট সদরুল ইসলাম, জেলা ছাত্রশিবিরের সভাপতি আলহাজ উদ্দিন ও সাবেক কেন্দ্রীয় নেতা হেদায়েতুল ইসলাম প্রমুখ।

Advertisement

এম এ মালেক/এসআর/এএসএম