খেলাধুলা

বাংলাদেশি পাসপোর্ট হাতে পেয়েছেন হামজা চৌধুরী

বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলার প্রক্রিয়ার অংশ হিসেবে বাংলাদেশি পাসপোর্ট করতে দিয়েছিলেন হামজা দেওয়ান চৌধুরী। তিন মাস আগে পাসপোর্টের আবেদন করেছিলেন বাংলাদেশি বংশোদ্ভুত এই ইংলিশ ফুটবলার। বেশ কিছুদিন আগেই পাসপোর্ট তৈরি হয়েছিল তার।

Advertisement

তবে লেস্টার সিটির প্রাক-মৌসুম প্রস্তুতি ও প্রিমিয়ার লিগ শুরু হওয়ায় ব্যস্ততার কারণে তিনি পাসপোর্ট সংগ্রহ করতে পারছিলেন না। অবশেষ হামজার পক্ষে তার মা শুক্রবার লন্ডনের বাংলাদেশ হাই কমিশন থেকে পাসপোর্ট সংগ্রহ করেছেন। হামজার পাসপোর্ট হাতে পাওয়ার খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী মাসে ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বাফুফের চেষ্টা ছিল সেপ্টেম্বর উইন্ডোতেই লাল-সবুজ জার্সিতে হামজার অভিষেক করাতে। তবে পাসপোর্ট তুলতে বিলম্ব হওয়ায় বাংলাদেশ দলে হামজার খেলাও বিলম্ব হচ্ছে। আগামী নভেম্বর উইন্ডোতে হামজাকে খেলানো যাবে বলে কয়েকদিন আগে বলেছিলেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

পাসপোর্ট হাতে পাওয়ার পর হামজার লাগবে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও তার ক্লাব লেস্টার সিটির অনুমতি। তারপরই ফিফাকে কাগজপত্র জমা দেবে বাফুফে। সবকিছু ঠিকঠাকমতো হয়ে গেলে নভেম্বরে হ্যাভিয়ের ক্যাবরেরার দলে দেখা যাবে হামজাকে।

Advertisement

আরআই/এমএমআর