অর্থনীতি

বন্যার্তদের পাশে প্রাণ-আরএফএল

টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে আসা পাহাড়ি ঢলে ভয়াবহ বন্যার কবলে দেশের বিস্তীর্ণ অঞ্চল। বিশেষ করে ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও আশপাশের জেলার বেশিরভাগ এলাকা এখন পানির নিচে। এতে মানবেতর জীবনযাপন করছেন ওই এলাকার লাখ লাখ মানুষ।

Advertisement

এ অবস্থায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল। বন্যাদুর্গত এলাকায় বিশেষ করে ফেনী ও নোয়াখালীতে বিস্কুট, চিড়া, মুড়ি, পাউরুটিসহ নানান ধরনের শুকনো খাবার নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুনত্রাণ দিতে ঢাবির টিএসসিতে স্রোতের মতো আসছে মানুষকমছে নদীর পানি, ধীরে ধীরে উন্নতি হচ্ছে বন্যা পরিস্থিতির

নিজস্ব কর্মী ও স্থানীয় প্রশাসনের মাধ্যমে বন্যাদুর্গতদের কাছে এসব খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) থেকে এ ত্রাণ বিতরণ কার্যক্রম চলছে, যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত চলমান থাকবে। শুকনো খাবার বিতরণের পাশাপাশি বন্যাদুর্গতদের উদ্ধারে এরই মধ্যে চারটি বোটের ব্যবস্থা করেছে প্রাণ-আরএফএল।

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব করপোরেট ব্র্যান্ড নুরুল আফছার বলেন, যে কোনো দুর্যোগে মানুষের পাশে থাকে প্রাণ-আরএফএল।

Advertisement

এ লক্ষ্যে ‘পাশে আছি বাংলাদেশ’ নামে আমাদের একটি প্ল্যাটফর্ম রয়েছে। মূলত এই প্ল্যাটফর্মের মাধ্যমে বন্যার্তদের সহায়তায় কাজ করছি আমরা। আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

কেএসআর/এএসএম