বিনোদন

কমলা হ্যারিসের প্রশংসায় মল্লিকা

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস। তার প্রশংসা করলেন বলিউড তারকা মল্লিকা শেরাওয়াত। ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে তিনি একজন ‘স্বনির্মিত’ ব্যক্তিত্ব বলে অভিহিত করেছেন। তার মতে নিজের মেধা, গুণ ও যোগ্যাতায় এ পর্যন্ত এসেছেন কমলা।

Advertisement

মল্লিকা শেরাওয়াত বলেন, ‘তার মতো রাজনৈতিক ব্যক্তিত্ব ভারতে বিরল। এমনকি ভারতের ঐতিহ্যবাহী রাজনীতিক পরিবারেও এমন নারী রাজনীতিক নেই। তিনি তার কর্মে অনন্য।’ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে মল্লিকা কমলাকে নিয়ে প্রশংসাসূচক কথাগুলো বলেন। এতে কয়েকজন সাংবাদিক তাকে ‘প্রতিক্রিয়াশীল’ বলে মন্তব্য করলেও দমেননি মল্লিকা।

আরও পড়ুন:১০ বছর পরে ফিরছেন মল্লিকাগ্ল্যামার বিমুখ মল্লিকা

ওসব মন্তব্যের জবাবে মল্লিকা বলেন, ‘অনেক আগেই আমি কমলা হ্যারিকে নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলাম। তখন বলেছিলাম, তিনি এমন প্রভাবশালী যে, তিনি যুক্তরাষ্ট্রের মতো একটি দেশের প্রেসিডেন্ট হওয়ার যোগ্যাতা রাখেন।’ এবার ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে আবারও তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী কমলার প্রশংসা করলেন।

মল্লিকা শেরাওয়াত

Advertisement

এর আগে ২০০৯ সালে কমলা হ্যারিসকে নিয়ে একটি টুইট করেছিলেন মল্লিকা। সেটি আবারও নতুন করে আলোচনায় এসেছে। সে বছর মল্লিকা যুক্তরাষ্ট্রে যাওয়া পর টুইটে লেখেন, এক নারীর সঙ্গে একটি অভিনব অনুষ্ঠানে মজা করেছি, যাকে লোকে বলে, তিনি মার্কিন প্রেসিডেন্ট হতে পারেন। তিনি কমলা হ্যারিস।’

বলিউডের গ্লামারকুইন মল্লিকা শেরাওয়াত ২০০৯ সাল থেকে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। একসময়ের দাপুটে এ নায়িকা ১০ বছরের বেশি সময় ধরে অভিনয় থেকে দূরে। ২০০২ সালে ‘জিনা স্রেফ মেরে লিয়ে’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় মল্লিকার। সিনেমায় আসার আগে টেলিভিশন বিজ্ঞাপন এবং মিউজিক ভিডিওতে কাজ করেছেন তিনি। হিন্দির পাশাপাশি তামিল, কন্নড়, ইংরেজি এবং চীনা ভাষার সিনেমাতেও অভিনয় করেছেন মল্লিকা। ‘খোয়াইশ’ ও ‘মার্ডার’ সিনেমায় তার সাহসী উপস্থিতি তাকে আলোচনায় নিয়ে আসে। ২০০৬ সালের ‘পেয়ার কে সাইড এফেক্টস’-এ তার অভিনয় দেখে সমালোচকরা ভূয়সী প্রশংসা করেছিলেন। এরপর ‘আপ কা সুরুর: দ্য রিয়েল লাভ স্টোরি’ ও ‘ওয়েলকাম’-এর মতো সফল সিনেমায় কাজ করেছেন এই অভিনেত্রী।

মল্লিকা শেরাওয়াত মল্লিকা শেরাওয়াতের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে, ‘দাশাবাতারাম’, ‘মান গায়ে মুঘল-ই-আজম’, ‘আগলি অওর পাগলি’, ‘হিসসস’, ‘কিস কিস কি কিসমাত’, ‘শাদি সে পেহলে’, ‘গুরু’ ও ‘ডাবল ধামাল’। মল্লিকা ১৯৭৬ সালের ২৪ অক্টোবর ভারতের হরিয়ানার হিসার জেলার মথ গ্রামের একটি অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন। তার আসল নাম ‘রীমা লাম্বা’।

এমএমএফ/আরএমডি/এএসএম

Advertisement