দেশজুড়ে

পরশুরামে পানি কমতে শুরু করেছে

ফেনীর পরশুরামে বন্যার পানি কমতে শুরু করেছে। সেনাবাহিনীসহ স্থানীয় স্বেচ্ছাসেবীরা উদ্ধার কাজ সচল রেখেছেন। শুক্রবার (২৩ আগস্ট) দুপুর পর্যন্ত শুভার বাজার এলাকা থেকে পানি সরে গেছে।

Advertisement

স্থানীয় একাধিক নির্ভরযোগ্য ব্যক্তি জানান, ভারতীয় পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সোমবার ফেনীর মুহুরী-কহুয়া নদীর বাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত হয়। প্রবল স্রোতে বাঁধের অসংখ্য স্থান ভেঙে পানি প্রবেশ করতে থাকে। উপজেলার চিথলিয়া ইউনিয়নের অলকা, নোয়াপুর, ধনিকুন্ডা, মির্জানগর ইউনিয়নের শুভার বাজার ও বক্সমাহমদু ইউনিয়নের সাতকুচিয়া পয়েন্ট দিয়ে পানি প্রবেশ করে পাশের ফুলগাজী, ছাগলনাইয়া ও সদরের সবকটি গ্রাম তলিয়ে যায়। কোথাও কোথাও ১০/১২ ফুট পানি প্রবেশ করে। তিন উপজেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। জীবন বাঁচাতে বাড়ির ছাদে, বহুতল ভবনে আশ্রয় নেয় মানুষ। তালিয়ে যায় ফেনী-পরশুরাম সড়ক। পরে সেনাবাহিনী, নৌবাহিনী, ফায়ারসার্ভিস, রেডক্রিস্টেসহ স্থানীয় স্বেচ্ছাসেবীরা উদ্ধার অভিযানে নামে।

উপজেলার শুভার বাজার থেকে সরে গেছে পানি 

বৃষ্টি কমে গেলে বৃহস্পতিবার বিকেল থেকে পরশুরামের বিভিন্ন এলাকা থেকে পানি কমতে শুরু করেছে। অলকা, নোয়াপুর, ধনিকুন্ডা ও সাতকুচিয়া এলাকায় কোথায় হাঁটু পানি, কোথাও কোমর পানি। শুভার বাজার এলাকা থেকে পানি সরে গেছে।

Advertisement

স্থানীয় ইয়াসিন করিম মজুমদার জানান, উপজেলার বিভিন্ন এলাকা থেকে পানি কমতে শুরু করেছে। ভারত থেকে পানি প্রবেশ করছে না। বিষয়টি একাধিক স্থানীয় সূত্র নিশ্চিত করেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলার মোবাইলে একাধিকার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আরএইচ/এএসএম

Advertisement