বিনোদন

বন্যায় কেন ছবিমুক্তি জানালেন নির্মাতা

ভয়াবহ বন্যার কবলে দেশ। এ রকম সময়ে কেন মুক্তি দেওয়া হল নতুন সিনেমা? এ রকম প্রশ্নের মুখে পড়তে হয়েছে ‘অমানুষ হলো মানুষ’ ছবির পরিচালক মনতাজুর রহমান আকবরকে।

Advertisement

ঢালিউডের ‘খলনায়ক’ মনোয়ার হোসেন ডিপজল প্রযোজিত ‘অমানুষ হলো মানুষ’ ছবিটি আজ (২৩ আগস্ট) শুক্রবার মুক্তি পেয়েছে। তবে সারা দেশে ছবিটি মুক্তি পায়নি। জানা গেছে ঢাকাসহ মোট ২১টি প্রেক্ষাগৃহে ছবিটি দেখতে পারছেন দর্শক। তিনবার পেছানোর পর আজ মুক্তি না দিলে ছবিটি মুক্তির জন্য নতুন তারিখ পাওয়া কঠিন হয়ে যেত বলে জানিয়েছেন নির্মাতা।

সিনেমাটির পরিচালক মনতাজুর রহমান আকবর জানান, গত ৯ আগস্ট দেশজুড়ে মুক্তির কথা ছিল ‘অমানুষ হলো মানুষ’। তবে দেশের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় শেষ মুহূর্তে ছবিমুক্তি পিছিয়ে যায়। জাগো নিউজকে তিনি বলেন, ‘ছবিটা গত মাসে মুক্তির কথা ছিল। কিন্তু ছাত্র আন্দোলনের কারণে পেছাতে হয়েছে। আজ মুক্তি না দিলে আবার নতুন ডেট পাওয়া কঠিন হতো। আমাদের সিনেমা উত্তরবঙ্গে বেশি হল পেয়েছে। কিছুক্ষণ আগে খোঁজ নিয়েছি, সকাল থেকে বিভিন্ন হলে ১২টা শো ভালোই চলেছে। আশা করছি, “অমানুষ হলো মানুষ” সিনেমাটা মানুষ দেখবে।’

‘অমানুষ হলো মানুষ’ সিনেমার দৃশ্যে মৌ খান এবং ডিপজল। ছবি: প্রযোজনা সংস্থার সৌজন্যে

Advertisement

আরও পড়ুন:ডিপজল-যুগ কি আবার ফিরছেমনতাজুর রহমান আকবরের ৫১টি চিত্রনাট্য ফিল্ম আর্কাইভে সংরক্ষিত

এ রকম সময়ে ছবিমুক্তি মানুষকে কষ্ট দেবে কি না জানতে চাইলে মনতাজুর রহমান আকবর জানান, বন্যার এই সময়ে অনেক মানুষ মানবিক কারণে দূর্গত মানুষের কাছে ছুটে যাবেন। বিগত দিনে যারা ইচ্ছা বা অনিচ্ছায় নানা অমানবিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন, তাদেরও ‘মানুষ’ হয়ে ওঠার সুযোগ এটি। তিনি বলেন, ‘আমাদের সিনেমাটি নামের কারণে হলেও এখন মুক্তি দেওয়া প্রাসঙ্গিক বলে মনে করি। তা ছাড়া ছবিটি বহুদিন আটকে ছিল। একটা ছবি দীর্ঘদিন আটকে রাখা ঠিক নয়।’

প্রযোজনার পাশাপাশি ‘অমানুষ হলো মানুষ’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ডিপজল। এ ছাড়া আরও আছেন জয় চৌধুরী, মৌ খান, বড়দা মিঠু, রাশেদা চৌধুরী, জ্যাকি আলমগীর, বকুল সওদাগর, কিরণ কুমার, সেলিম প্রমুখ। ২০২১ সালের ১৫ জানুয়ারি ‘মানুষ কেন অমানুষ’ সিনেমাটির শুটিং শুরু হয়েছিল। প্রায় সাড়ে তিন বছর পর মুক্তি পেল ছবিটি।

এমআই/আরএমডি/এএসএম

Advertisement