জাতীয়

খাগড়াছড়িতে দুই হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে নিলো সেনাবাহিনী

স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত হয়ে চরম বিপর্যয়ে পড়েছে খাগড়াছড়ি জেলার লক্ষাধিক বাসিন্দা। উদ্ধার কার্যক্রমের মাধ্যমে প্রায় দুই হাজার বানভাসী মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে এনেছে বাংলাদেশ সেনাবাহিনী।

Advertisement

এছাড়া আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থানরত অসহায় মানুষদের রান্না করা খাবার দেওয়ার পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলে শুকনো খাবার, মোমবাতি, দিয়াশলাই, স্যালাইনসহ প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

শুক্রবার (২৩ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন:

Advertisement

বন্যায় ১৩ জনের মৃত্যু, ৯ লাখ পরিবার পানিবন্দি কমতে শুরু করেছে হাওড়া নদীর পানি, আখাউড়ার পরিস্থিতি উন্নতির দিকে চোখের সামনেই সব হারিয়ে বাকরুদ্ধ বানভাসীরা

আইএসপিআর জানায়, খাগড়াছড়ির চেঙ্গি, মাইনি ও কাসালং নদীর পানি বিপৎসীমার দুই থেকে ছয় ফিট অতিক্রম করায় আশেপাশের এলাকা পানিতে তলিয়ে গেছে। বিপন্ন মানুষের সাহায্যার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

দিনভর উদ্ধার কার্যক্রমের মাধ্যমে প্রায় দুই হাজার খাগড়াছড়িবাসীকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনতে সক্ষম হয়েছে সেনাবাহিনী।

আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থানরত অসহায় মানুষদের রান্না করা খাবার দেওয়ার পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলে শুকনো খাবার, মোমবাতি, দিয়াশলাই, স্যালাইনসহ প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উদ্ধার ও ত্রাণ কার্যক্রমের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রাখবে বাংলাদেশ সেনাবাহিনী বলেও জানায় আইএসপিআর।

Advertisement

টিটি/এসএনআর/এমএস