দেশজুড়ে

সাংগঠনিক কাজ বন্ধ করে বন্যার্তদের পাশে দাঁড়ান

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, এ মুহূর্তে জামায়াতের প্রধান কাজ হচ্ছে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো। এজন্য এক সপ্তাহ আমাদের স্বাভাবিক সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকবে।

Advertisement

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে নোয়াখালীর সেনবাগে এক পথসভায় তিনি এসব কথা বলেন। এর আগে তিনি বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

নেতাকর্মীদের উদ্দেশে জামায়াত আমির বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তরা আমাদের ভাই। আমরা তাদের দুঃখ ভাগাভাগি করতে এসেছি। জানামতে কোনো ভাই যাতে পরিবার-পরিজন নিয়ে কষ্ট না করে সেদিকে খেয়াল রাখবেন এবং সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ নতুন করে দ্বিতীয়বার স্বাধীন হয়েছে। এ স্বাধীনতা এমনি এমনি আসেনি। এটি আনতে গিয়ে ছাত্র-জনতা বুকের তাজা রক্ত দিয়েছে। অনেককে গুলি চালিয়ে পঙ্গু করে দেওয়া হয়েছে। শহীদদের রক্তের বিনিময়ে এ দেশ আজ মুক্ত। এ স্বাধীনতাকে নস্যাৎ হতে দেওয়া যাবে না।

Advertisement

এসময় নোয়াখালী জেলা জামায়াতে ইসলামীর আমির ইসহাক খন্দকার ও সেক্রেটারি মাওলানা বোরহান উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। ইকবাল হোসেন মজনু/জেডএইচ/এএসএম