আইন-আদালত

৬০ দিনের মধ্যে দেশের বাইরে যেতে পারবেন না তাকসিম এ খান

ঢাকা ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের ৬০ দিনের জন্য তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আসসামছ জগলুল হোসেনের আদালত দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর শুনানিতে বলেন, এ আসামিসহ অন্যদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, প্রকল্পের নামে কোটি কোটি টাকা লুটপাট ও অবৈধ নিয়োগ প্রকল্পের নামে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগে দুদকের অনুসন্ধান চলমান।

আরও পড়ুন

Advertisement

দুর্নীতিগ্রস্তদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা চার ব্যাংক কর্মকর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা ব্যাংক কর্মকর্তা-কর্মচারীর বিদেশ ভ্রমণ বন্ধ

জানা গেছে, তাকসিম এ খান দেশত্যাগের চেষ্টা করছেন। এমতাবস্থায় তার দেশত্যাগে নিষেধাজ্ঞা আবেদন মঞ্জুরের প্রার্থনা করেন এ প্রসিকিউটর।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর দফায় দফায় তার মেয়াদ বাড়তে থাকে।

সর্বশেষ গত বছরের আগস্টে সপ্তমবারের মতো ওই পদে আরও তিন বছরের জন্য নিয়োগ পান তিনি। দুর্নীতি, অনিয়মসহ নানান অভিযোগ থাকার পরও তাকসিমকে একই পদে দীর্ঘসময় রাখা নিয়েও প্রশ্ন ওঠে। সম্প্রতি তিনি এমডি পদ থেকে পদত্যাগ করেন।

জেএ/এমআরএম/এএসএম

Advertisement