খেলাধুলা

দেশব্যাপী ক্রীড়া সংস্থায় আসছে নতুন কমিটি

রাজনৈতিক পট পরিবর্তনের পর বিভিন্ন সেক্টেরের সংস্কার কাজ শুরু হলেও ক্রীড়াঙ্গন নিয়ে এই কয়দিনে বড় কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার। তবে বুধবার দেশের অন্যতম বড় ও আলোচিত ফেডারেশন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এসেছে বড় পরিবর্তন।

Advertisement

আওয়ামী লীগ সরকারের যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বিসিবির সভাপতির পদ থেকে পদত্যাগ করলে নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। এই দিনই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশের সব ক্রীড়া সংস্থার কমিটি ভেঙে দিয়ে নতুন অ্যাডহক কমিটি করার নির্দেশ দিয়েছে।

বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের ক্রীড়া সংস্থা, মহিলা ক্রীড়া সংস্থার কমিটি ভেঙে দিয়েছে। সেই সাথে স্থানীয় দক্ষ ও সর্বজন গ্রহনযোগ্য সংগঠকদের নিয়ে অ্যাডহক কমিটি গঠন করে দ্রুত মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দিয়েছে।

জাতীয় ক্রীড়া ফেডারেশনের সাধারণ সভার সদস্য বিভিন্ন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থায় পরিবর্তনের পর জাতীয় ফেডারেশনগুলো সংস্কারের উদ্যোগ নেবে জাতীয় ক্রীড়া পরিষদ।

Advertisement

এরই মধ্যে ফেডারেশনগুলো থেকে সভাপতিদের সর্বশেষ অবস্থান নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে জমা দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

আরআই/এমএমআর/এমএস