আন্তর্জাতিক

কারবালায় যাওয়ার পথে বাস উল্টে ২৮ পাকিস্তানি নাগরিকের মৃত্যু

ইরানে একটি বাস উল্টে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২৮ জন পাকিস্তানি নাগরিক নিহত হয়েছেন। তারা কারবালার উদ্দেশে ইরাকে যাচ্ছিলেন। কিন্তু পথিমধ্যেই বাস উল্টে হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার সকালে রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে ইয়াজদ প্রদেশের দেশির তাফত চেকপয়েন্টের সামনে একটি বাস উল্টে যায় এবং এতে আগুন ধরে যায়। সে সময় বাসটিতে ৫১ জন আরোহী ছিলেন। তারা সবাই ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন।

দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছে এবং আরও ২৩ জন আহত হয়েছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইয়াজদ প্রদেশের সংকট ব্যবস্থাপনার প্রধান আলি মালেক জাদেহ বলেন, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। তিনি জানিয়েছেন, আহতদের মধ্যে ছয়জনকে ইতোমধ্যেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আরও সাতজনের অবস্থা বেশ জটিল।

Advertisement

নিহতদের মধ্যে ১১ জন নারী এবং ১৭ জন পুরুষ। হযরত মুহাম্মদ (সাঃ)-এর দ্রৌহিত্র ইমাম হুসেইনের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আরবাইন নামে পরিচিত শোক অনুষ্ঠানে লাখ লাখ শিয়া মুসলিম এখন ইরাকের কারবালা প্রদেশে জড়ো হয়েছেন। ৬১ হিজরীর ১০ই মুহাররম কারবালার যুদ্ধে ইমাম হুসেইনের মৃত্যুর স্মরণে আশুরার ৪০ দিন পর আরবাইন পালন করা হয়।

আরও পড়ুন: অক্সফোর্ডের চ্যান্সেলর হওয়ার আবেদন করলেন ইমরান খান মূল্যস্ফীতির জন্য ইমরান খানের সরকারকে দুষলেন নওয়াজ শরিফ

নিহত পাকিস্তানি নাগরিকরাও ইরানের মধ্য দিয়ে কারবালার উদ্দেশে রওনা হয়েছিলেন বলে জানা গেছে। গত বছর প্রায় ২ কোটি ২০ লাখ মানুষ কারবালায় জড়ো হন।

টিটিএন

Advertisement