দেশজুড়ে

দরজা আটকে ঘরে আগুন দেয় দুর্বৃত্তরা, ইউপি সদস্যের মৃত্যু

যশোরের ঝিকরগাছায় এক ইউপি সদস্যের বাড়িতে আগুন দেওয়া হয়েছে। এতে শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হন। এরমধ্যে মারা গেছেন দগ্ধ ইউপি সদস্য তালিমুল ইসলাম খাঁন।

Advertisement

সোমবার (১৯ আগস্ট) রাত ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বর্তমানে বার্ন ইনস্টিটিউটে রয়েছেন নিহতের স্ত্রী মুক্তা বেগম (৩২) ও ছেলে মেহেমিদ খাঁন (৩)।

বিষয়টি নিশ্চিত করে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, ইউপি সদস্যের মৃত্যুর সংবাদ পেয়েছি।

Advertisement

গঙ্গানন্দপুর ইউনিয়নের কাগমারি গ্রামের বাসিন্দা শাহেদুর রহমান শিপলু জানান, রাত ১২টার দিকে তালিমুল মারা যান। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এর আগে ১৪ আগস্ট রাত ২টার দিকে উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের কাগমারি গ্রামে ওই ইউপি সদস্যের বাড়িতে আগুন দেওয়া হয়।

পরিবারের সদস্যদের অভিযোগ, বাইরে থেকে ঘরের দরজা আটকে দিয়ে জানালা দিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এতে অগ্নিদগ্ধ হন ইউপি সদস্য তালিমুল ইসলাম খাঁন, তার স্ত্রী মুক্তা বেগম, ছেলে মেহেমিদ খাঁন (৩)। এছাড়া নিহত তালিমুলের ছোট ভাই ওবায়দুল খাঁনও (৩৪) দগ্ধ হন।

Advertisement

তিনি বলেন, বুধবার রাতে তার ভাই তালিমুল স্ত্রী-সন্তান নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত ২টার দিকে তাদের সেই ঘরে আগুন জ্বলতে দেখা যায়। ঘরের দরজা বাইরে থেকে আটকানো ছিল। পরে ঘরের দরজা ভেঙে তালিমুল, তার স্ত্রী ও ছেলেকে বের করা হয়। এ সময় তাদের উদ্ধার করতে গিয়ে দগ্ধ হন ভাই ওবায়দুল। তাদের প্রথমে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ভোররাতে তাদের বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, দগ্ধ ইউপি সদস্য তালিমুল ইসলাম খাঁনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারে অভিযান পরিচালনা করছে।

মিলন রহমান/জেডএইচ/জেআইএম