দেশজুড়ে

যাত্রাবাড়ী থেকে লুট হওয়া ৬০ অস্ত্র, ৪ হাজার রাউন্ড গুলি হস্তান্তর

নরসিংদী প্রতিনিধি যাত্রাবাড়ীতে র‍্যাব-১০ এর লুট হওয়া ৬০টি আগ্নেয়াস্ত্র ও চার হাজার রাউন্ড গুলি র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

Advertisement

সোমবার (১৯ আগস্ট) সকালে র‍্যাব-১০ এর এএসপি এম জে সোহেলের কাছে এসব অস্ত্র ও গুলি হস্তান্তর করেন নরসিংদী ক্যাম্পের দায়িত্বে থাকা ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব পিএসসি।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ৫ আগস্ট শেখ রাসেল সেনানিবাস থেকে ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর জিহান উদ্দিন আহমেদ খানের নেতৃত্বে একটি টহল দল নরসিংদী আর্মি ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন।

টহল দলটি সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর যাত্রাবাড়ীর র‍্যাব-১০ এর কার‍্যালয়ের সামনে পৌঁছালে দেখতে পায় যে র‍্যাব-১০ এ ভাঙচুর, অগ্নিসংযোগ চলছে। এসময় মেজর জিহান উদ্দিন আহমেদ খানের আদেশে টহল দলটি র‍্যাব কার‍্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ রোধে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

এসময় লুট করা অস্ত্র উদ্ধারে তাৎক্ষণিকভাবে অভিযান চালানো হয়। অভিযানে ছয়জন আহত র‍্যাব সদস্যকে উদ্ধার করা হয়। এসময় লুটকৃত নাইন মিমি পিকে ১৯টি, নাইন মিমি এআরএস ০৪টি এসএমজি ৬টি, শটগান ১৬টি, অ্যান্টি রাওট গান ১৫টিসহ ৬০টি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ক্যাটাগরির চার হাজার রাউন্ড গুলি ও ৭০টি অস্ত্রের ম্যাগাজিন উদ্ধার করা হয়। পরে তা নরসিংদী আর্মি ক্যাম্পে নিয়ে আসা হয়। আজ সোমবার সকালে সেগুলো র‍্যাব-১০ এর কাছে হস্তান্তর করে সেনাবাহিনী।

এসময় নরসিংদী আর্মি ক্যাম্পে মোতায়েনরত ক্যাপ্টেন ফাহিম মোহাম্মদ আহবাব, ক্যাপ্টেন মোহাম্মদ রকিবুল আলম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সঞ্জিত সাহা/জেডএইচ/জিকেএস

Advertisement