খেলাধুলা

দু’দিন আগেই বাংলাদেশের বিপক্ষে একাদশ ঘোষণা পাকিস্তানের

বিশ্বকাপের সময়ও দেখা গেছে, একদিন আগে একাদশ ঘোষণা করে দিচ্ছে পাকিস্তান। যেখানে প্রায় প্রতিটি দলই একাদশ ঘোষণা করে টসের সময়। যাতে প্রতিপক্ষ সঠিকভাবে কোনো পরিকল্পনা সাজাতে না পারে। কিন্তু পাকিস্তান হাঁটছে উল্টো পথে।

Advertisement

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে টেস্ট শুরু হবে ২১ আগস্ট। তার দু’দিন আগেই একাদশ ঘোষণা করে দিলো পাকিস্তান। আগের ঘোষণা অনুসারেই দেখা যাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে চার পেসার নিয়ে মাঠে নামবে তারা। এই চার পেসার হলেন, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররম শেহজাদ ও মোহাম্মদ আলি।

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আবরার আহমেদকে নিয়েছিল পাকিস্তান। দলে আর কোনো বিশেষজ্ঞ স্পিনার না নেয়ায় তখনই বেশ আলোচনা তৈরি হয়।

আলোচনা-সমালোচনার মুখে নতুন কাউকে স্পিনার হিসেবে না নিয়ে বরং আবরার আহমেদকে দল থেকেই বাদ দিয়ে দেয় স্বাগতিকরা। যার ফলে নিশ্চিত ধরে নেয়া হয়েছিলো, চার পেসার নিয়েই মাঠে নামতে পারে তারা। সেটাই নিশ্চিত হলো আজ।

Advertisement

পাকিস্তানের একাদশে পাঁচ ব্যাটারের সঙ্গে দুই অলরাউন্ডারকে নেয়া হয়েছে। দুই অলরাউন্ডার হচ্ছেন- সৌদ শাকিল ও সালমান আলি আগা। একাদশে সুযোগ পাওয়া ওপেনার সাইম আইয়ুবকে দিয়েও অফ স্পিন করাতে পারে পাকিস্তান। সালমানকেই ধরা হচ্ছে এখন পাকিস্তান দলের বিষেশজ্ঞ স্পিনার। দলটির দীর্ঘ সংস্করণের কোচ জেসন গিলেস্পিও তাকে বিশেষজ্ঞ স্পিনারের স্বীকৃতি দিয়েছে।

একই মাঠে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট।

পাকিস্তান একাদশ:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, বাবর আজম, খুররম শেহজাদ, মোহাম্মদ আলী, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সাইম আইয়ুব, আগা সালমান ও শাহিন শাহ আফ্রিদি।

Advertisement

আইএইচএস/