বিনোদন

বাঙালি হিসেবে লজ্জিত মিঠুন

আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গ। মৌমিতার উপর পাশবিক অত্যাচারের বিচারের দাবি এখন ভারতের রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পতনের দিকে ধাবিত হয়েছে। সাধারণ জনতার পাশাপাশি এই আন্দোলনে যোগ দিচ্ছেন টালিগঞ্জের অনকে তারকাও।

Advertisement

অবশেষে নীরবতা ভাঙলেন বাংলার ফাটাকেষ্ট'খ্যাত তারকা মিঠুন চক্রবর্তী। সরব হয়ে তিনি একহাত নিলেন রাজ্য সরকারকে।

আরজি কর কাণ্ড নিয়ে এদিন পথে নেমেছিলেন টলিউডের কলাকুশলীরা। সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যায় শুভশ্রী, শ্রাবন্তী, আবির, অঙ্কুশদের। আর এদিনই এতদিন পর এই বিষয়ে মৌনতা ভাঙলেন মিঠুন চক্রবর্তী। গোটা ঘটনার তীব্র বিরোধিতা করে মুখ খুলেছেন মহাগুরু।

আরও পড়ুন আর জি কর হাসপাতালের আশপাশে ১৪৪ ধারা জারি ‘রাত দখল’ কর্মসূচিতে যোগ দিলেন ঢাকার মেয়েরাও

মিঠুন চক্রবর্তী রবিবার আরজি কর নিয়ে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তাকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলতে শোনা যায়, ‌‘আমি অনেকদিন ধরে অনেক জায়গায় বলে এসেছি যে আগামী দিনে পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ হয়ে উঠবে। বাঙালি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার ক্ষমতা হারিয়ে ফেলেছি।’

Advertisement

বিজেপি নেতা এদিন একই সঙ্গে বলেন, ‘মৌমিতার পরিবারের প্রতি সম্পূর্ণ সহানুভূতি রইল আমার। আমার কাছে এখন সবথেকে বড় চাওয়া হল যারা এটার সঙ্গে যুক্ত তাদের যত দ্রুত সম্ভব চিহ্নিত করে গ্রেফতার করা হোক। শাস্তি দেওয়া হোক।'

প্রসঙ্গত, গত ৯ অগস্ট আরজি কর হাসপাতালের সেমিনার হল থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার করা হয় এক মহিলা চিকিৎসকের দেহ। প্রথমে আত্মহত্যা বলে দাগিয়ে দেওয়া হলেও পরে শরীরে আঘাতের চিহ্ন দেখে জানা যায় তাকে ধর্ষণ করে খুন করা হয়েছে। আপাতত এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে প্রিন্সিপালকেও। গোটা বিষয় নিয়ে উত্তাল হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। পথে নেমেছেন সাধারণ মানুষ।

এলএ/জিকেএস

Advertisement