খেলাধুলা

মৌসুমের প্রথম ম্যাচে পয়েন্ট হারালো চ্যাম্পিয়ন রিয়াল

সর্বশেষ মৌসুম স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ২০২৪-২০২৫ মৌসুমের শুরুটা ভালো হয়নি লস ব্লাঙ্কোসদের। মায়োর্কার কাছে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে রিয়াল।

Advertisement

রোববার মায়োর্কার ঘরের মাঠ সন মইস্কে শুরুতেই রিয়াল এগিয়ে গেলে হতাশাজনক পারফরম্যান্স করেছেন ক্লাবের বড় দুই তারকা কিলিয়ান এমবাপে ও জুড বেলিংহাম।

এই ম্যাচে স্প্যানিশ লা লিগায় অভিষেক হয়েছে এমবাপের। ফরাসি এই তারকার কাছে বেশিই প্রত্যাশা করেছিলেন রিয়াল সমর্থকরা। কিন্তু লম্বা সফর করে প্রিয় তারকার খেলা দেখতে এসে হতাশই হয়েছেন তারা।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র দলের একমাত্র গোলে অ্যাসিস্ট করেন। এই অ্যাসিস্টে গোল করেন তারই স্বদেশি রদ্রিগো। ১৩ মিনিটে গোলটি করেন তিনি।

Advertisement

১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর নখদন্তহীন বাঘে পরিণত হয় রিয়াল। এই সুযোগে বেশ কাউন্টার অ্যাটাক করে মায়োর্কা। দলের দখলেও এগিয়ে যায় তারা। তবে উপরে উঠে কীভাবে গোল আদায় করতে হয়, সেই কৌশল প্রথমার্ধে অবশ্য অবলম্বন করতে পারেনি।

এই ম্যাচে রিয়ালের একমাত্র অস্ত্র ভিনিসিয়ুস মায়োর্কার সমর্থকদের উপহাসের শিকার হয়েছেন। যখনই ভিনিসিয়ুসের পায়ে বল লেগেছে, তখনই ব্রাজিলিয়ান এই তারকাকে বিদ্রুপ করেছেন স্থানীয়রা।

গ্যালারি থেকে উপহাসের শিকার হয়ে অনেকটাই হতাশ হয়েছেন ভিনিসিয়ুস। এর আগে ২০২৩ সালে এই মাঠেই বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন তিনি। এবারও রেহাই পেলেন না। দর্শকদের এমন কাণ্ডে মেজাজও হারান ভিনি। বেশ কয়েকবার মায়োর্কার খেলোয়াড়দের সঙ্গে তর্কে জড়ান এই ব্রাজিলিয়ান। মায়োর্কার ডাগআউটের দিকে অস্বাভাবিক দৃষ্টিতে তাকানোয় রেফারিও তাকে তিরস্কার করে।

মায়োর্কার তিনটি গোলচেষ্টা ব্যর্থ করে দেন রিয়ালের গোলরক্ষক থুবো কর্তোয়া। কিন্তু ৫৩ মিনিটের আক্রমণ আর প্রতিহত করতে পারেননি তিনি। মুরিকির হেড গোলবারের কোণা দিয়ে জালে জমা হয়। এতে ১-১ গোলে সমতায় ফেরে মায়োর্কা।

Advertisement

এরপর গোল করার জন্য বেশ কয়েকবার চেষ্টা চালান এমবাপে। তবে সফল হতে পারেননি সাবেক পিএসজি তারকা। শেষদিকে বড় দুঃসংবাদও পেতে হয়েছে রিয়ালকে। ৯৭ মিনিটে লাল কার্ড দেখে বসেন ফরাসি ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডি। এতে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।

এমএইচ/জেআইএম