দেশজুড়ে

সড়ক ধসে রাঙ্গামাটি-বান্দরবান যোগাযোগ বন্ধ

গত কয়েকদিনের ভারী বর্ষণে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার বড়ইছড়ি-ঘাগড়া সড়কের কুকিমারা এলাকায় সড়কের মাটি ধসে বন্ধ হয়ে গেছে যান চলাচল। এতে শনিবার (১৭ আগস্ট) বিকেল থেকে রাঙ্গামাটি জেলার সঙ্গে বান্দরবান জেলার যোগাযোগ বন্ধ হয়ে গেছে। খবর পেয়ে রোববার সকাল থেকেই সড়ক সংস্কারে নেমেছে রাঙ্গামাটি সড়ক ও জনপথ বিভাগ।

Advertisement

সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, রোববার সকাল থেকে মাটি ভরাট করে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। বিকেলের মধ্যেই যান চলাচল শুরুর চেষ্টা চলছে।

বড়ইছড়ি-রাঙ্গামাটি বাস মালিক সমিতির লাইনম্যান মোজ্জামেল হক বাহাদুর বলেন, এতদিন ঝুঁকিপূর্ণভাবে এই জায়গায় যান চলাচল করলেও গত কয়েকদিনের অতি বৃষ্টিতে সড়কের কুকিমারা এলাকায় সড়ক ধসে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, সড়কটি ভেঙে যাওয়ায় আপাতত বড়ইছড়ি-ঘাগড়া সড়কে যান চলাচল বন্ধ আছে। এরইমধ্যে সড়কটির কাজ শুরু করার বিষয়ে রাঙ্গামাটি সড়ক ও জনপদ অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ হয়েছে। সড়ক মেরামত শেষ হলে আবারো যান চলাচল স্বাভাবিক হবে।

Advertisement

কাপ্তাইয়ের বড়ইছড়ি-ঘাগড়া প্রায় ২০ কিলোমিটারের সড়কটি দিয়ে প্রতিদিন শতাধিক যানবাহন রাঙ্গামাটি জেলায় যাতায়াত করে। এছাড়া রাঙ্গামাটি জেলার সঙ্গে বান্দরবানে যাতায়াতের অন্যতম প্রধান সড়ক এটি। সড়কটি মেরামত না হওয়া পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সাইফুল উদ্দীন/এফএ/জেআইএম