দেশজুড়ে

জামালপুরে যুবলীগ নেতাসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা

জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র প্রদর্শন করায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদসহ ৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Advertisement

শনিবার (১৭ আগস্ট) জামালপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মিঠুন মিয়া বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলা সূত্র জানায়, গত ৩ আগস্ট বিকেলে জামালপুর শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্রজনতা একটি র্যালি বের করে। র্যালিটি মির্জা আজম চত্বর হয়ে বকুলতলা অতিক্রম করার সময় আওয়ামী লীগসহ তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রামদা, বাঁশের লাঠি এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এসময় সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে দিগবিদিক ছুটোছুটি করতে থাকে। তারা ছত্রভঙ্গ হয়ে চলে গেলে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, নাফিজুর রহমান তুষার এবং শাহরিয়ার ইসলাম রাফি আগ্নেয়াস্ত্র প্রদর্শন করে হুমকি ধামকি দিতে থাকেন। প্রকাশ্যে এভাবে আগ্নেয়াস্ত্র প্রদর্শন করায় পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মিঠুন মিয়া বলেন, আসামিরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র প্রদর্শন করায় ১৮৬০ সালের পেনাল কোড আইনের ১৪৩/১৪৭/১৪৮/৩০৭/৫০৬ (২) ধারায় অপরাধ সংঘটিত করেছেন। তাই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Advertisement

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর মুঠোফোনে জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মো. নাসিম উদ্দিন/এফএ/এমএস