জাগো জবস

সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, সাড়ে ১৬ বছরেই আবেদন

বাংলাদেশ সেনাবাহিনীতে ৯৪তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৯ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সেনাবাহিনীপদের নাম: ৯৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্স

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষায় যে কোনো একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমে ও লেভেলের ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড ও ৩টিতে বি গ্রেড থাকতে হবে। এ লেভেলে দুটি বিষয়ে বি গ্রেড থাকতে হবে।

শারীরিক যোগ্যতা: পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি, ওজন ৫৪ কেজি। নারীর জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ ২৮-৩০ ইঞ্চি, ওজন ৪৭ কেজি।

Advertisement

আরও পড়ুন নৌবাহিনীতে বেসামরিক পদে ৩৯ জনের নিয়োগ, আবেদন ফি ১০০ টাকা বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি, সাড়ে ১৬ বছরেই আবেদন অসামরিক পদে ১৯৬ জনকে নিয়োগ দেবে বিজিবি

বয়স: ০১ জুলাই ২০২৫ তারিখে সাড়ে ১৬-২১ বছর। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের ক্ষেত্রে ১৮-২৩ বছর।

জাতীয়তা: বাংলাদেশিবৈবাহিক অবস্থা: অবিবাহিত

আবেদনের নিয়ম: আগ্রহীরা বাংলাদেশ সেনাবাহিনী ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: টেলিটক/ভিসা/মাস্টার কার্ড/টিএপি/বিকাশ,নগদ/রকেট ইত্যাদির মাধ্যমে রেজিস্ট্রেশন ফি বাবদ ১০০০ টাকা এবং অনলাইনে আবেদন ফি বাবদ ১০০০ টাকা জমা দিতে হবে।

Advertisement

আবেদনের শেষ সময়: ১৯ অক্টোবর ২০২৪

স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা: ২৭ অক্টোবর ২০২৪ হতে ০৭ নভেম্বর ২০২৪লিখিত পরীক্ষা: ১৫ নভেম্বর ২০২৪ তারিখ সকাল ০৯টায়লিখিত পরীক্ষার ফলাফল: ডিসেম্বর ২০২৪ মাসের প্রথম সপ্তাহে ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখুন

 

সূত্র: ইত্তেফাক, ১৬ আগস্ট ২০২৪

এমআইএইচ