জাতীয়

ভুয়া মুক্তিযোদ্ধাদের আইনের আওতায় আনা হবে: ফারুক-ই-আজম

ভুয়া পরিচয়ে জাল সনদ নিয়ে যারা মুক্তিযোদ্ধা হয়েছেন তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক উপদেষ্টা ফারুক-ই-আজম।

Advertisement

শনিবার (১৭ আগস্ট) দুপুরে চট্টগ্রামের সার্কিট হাউজে ছাত্র সমন্বয়ক এবং প্রশাসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এই উপদেষ্টা বলেন, আমরা সব যাচাই-বাছাই করে দেখছি বাস্তবিক অর্থে কী হয়েছে। পরে যারা সত্যিকার অর্থে বীর মুক্তিযোদ্ধা ছিলেন তারা থাকবেন, আর যাদের সত্যতা মিলবে না তাদের বাতিল করা হবে। প্রতারণার আশ্রয় নিয়ে তারা এতদিন রাষ্ট্রের ভাতাও ভোগ করেছেন। মন্ত্রণালয় তা যাচাই-বাছাই করবে। রাষ্ট্রের সঙ্গে প্রতারণার জন্য তাদের শাস্তিও ভোগ করতে হবে।

আরও পড়ুন

Advertisement

হারুনের বাবা ‘ভুয়া মুক্তিযোদ্ধা’, বাবার চাচা ছিলেন রাজাকার বাংলাদেশ শেখ হাসিনাকে ফেরত চাইলে কী করবে ভারত? মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের উপদেষ্টা হলেন ফারুক-ই-আজম

তিনি আরও বলেন, দেশে কী পরিমাণ বীর মুক্তিযোদ্ধার সন্তান কোটায় চাকরি পেয়েছেন, বীর মুক্তিযোদ্ধাদের অবস্থা কী- সব বিষয় যাচাই-বাছাই করে জনসাধারণের কাছে উন্মুক্ত করে দেবো।

উপদেষ্টা ফারুক-ই-আজম এদিন নগরের কোতোয়ালি থানা পরিদর্শন করেন। পুলিশ সদস্যদের সঙ্গেও কথা বলেন। এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার ফখরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএজেড/ইএ/এমএস

Advertisement