রাজনীতি

সব ধর্মের ও মতাদর্শের মানুষ নিয়ে রেইনবো জাতি গড়ে তুলবো

সব ধর্ম ও মতাদর্শের মানুষদের নিয়ে আকাঙ্ক্ষার রেইনবো জাতি গড়ে তুলবেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Advertisement

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি মহাসচিব। মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, কিছু সংখ্যক সন্ত্রাসী, কোনো দলের নয়। এরা যতই চেষ্টা করুক তারা এই দেশের সম্প্রীতির বন্ধন, সৌহার্দ্য নষ্ট করতে পারবে না। এবারও প্রমাণিত হয়েছে তারা অনেক চেষ্টা করে সম্প্রীতি, সৌহার্দ্য বিনষ্ট করতে পারেনি।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাসগুপ্ত বলেন, আমরা শান্তি চাই, স্বস্তি চাই, বাঁচতে চাই। গণতান্ত্রিকভাবে নানা দলের মধ্য দিয়ে আমাদের কথাগুলো এ দেশের যারা রাষ্ট্র পরিচালনা করছেন তাদের সামনে তুলে ধরতে চাই। যে স্বপ্ন নিয়ে বাংলাদেশে মুক্তিযুদ্ধ হয়ে ছিল সেই স্বপ্নের গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে চাই।

Advertisement

আরও পড়ুন>

খালেদা জিয়ার সঙ্গে গণঅধিকার পরিষদের নেতাদের সাক্ষাৎ

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও দৈনিক কালবেলার সম্পাদক সন্তোষ শর্মা বলেন, আমরা দাবি তুলে ধরেছি, দল ক্ষমতায় গেলে বিএনপি এটি পজিটিভলি বিবেচনা করবে বলে আশ্বাস দিয়েছেন মহাসচিব। আমরা এখন থেকে অতীতের সব ভুলে গিয়ে সবাই একসঙ্গে কাজ করবো।

মতবিনিময় সভায় বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের প্রতিনিধি দলের নেতারা উপস্থিত ছিলেন।

কেএইচ/এসআইটি/এএসএম

Advertisement