আন্তর্জাতিক

গোল্ড মেডেলিস্ট হতে চেয়েছিলেন মৌমিতা

অনেক স্বপ্ন দেখেছিলেন মৌমিতা দেবনাথ। কিন্তু গত ৯ আগস্ট সব স্বপ্ন ভেঙে-চুরে নৃশংস অভিজ্ঞতার সম্মুখীন হতে হলো তাকে। নাইট ডিউটিতে দায়িত্ব পালনকালে পাশবিক নির্যাতন ও ধর্ষণের পর হত্যা করা হয় কলকাতার আরজি কর মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক মৌমিতা দেবনাথকে।

Advertisement

অভিশপ্ত সেই রাতের ওই বীভৎস ঘটনার আগে ঘুণাক্ষরেও টের পাননি যে তার সঙ্গে এমন কিছু ঘটতে পারে। ডিউটিতে যাওয়ার আগে নিজের ডায়েরিতে অনেক স্বপ্নের কথা লিখেছিলেন এই তরুণী চিকিৎসক। তার ওই লেখা থেকেই এটা স্পষ্ট যে তার দু’চোখে অসংখ্য স্বপ্ন ছিল।

গোল্ড মেডেলিস্ট হতে চাই। স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম হতে চাই। নাইট শিফটে যাওয়ার আগে একরাশ স্বপ্ন নিয়ে নিজের ডায়েরিতে এমন কথাই লিখেছিলেন মৌমিতা। মেয়ের এমন স্বপ্নের কথা লিখে গেছেন বলে জানিয়েছেন মৌমিতার বাবা। কিন্তু ওই নাইট শিফটই যে তার জীবনে এরকম অভিশপ্ত রাতে পরিণত হবে তা কেউ কল্পনাও করতে পারেননি।

সংবাদমাধ্যম ইন্ডিয়া ট্যুডেকে মৌমিতার বাবা জানিয়েছেন, তার মেয়ে অত্যন্ত মেধাবী ছিলেন। দিনে ১০ থেকে ১২ ঘণ্টা পড়াশোনা করতেন। প্রায় সারাক্ষণই বইয়ে ডুবে থাকতেন। নিজের স্বপ্নপূরণের কঠোর পরিশ্রম করেছেন মৌমিতা।

Advertisement

আরও পড়ুন: কলকাতায় চিকিৎসককে ধর্ষণ-হত্যা, আগেও একই ধরনের অপরাধ করেছেন সঞ্জয় কলকাতায় চিকিৎসককে ধর্ষণের পর হত্যা: তদন্ত করবে সিআইডি হাসপাতালে চিকিৎসক তরুণী ধর্ষণ-হত্যা, বিক্ষোভে উত্তাল গোটা ভারত

কিন্তু একটা রাতেই তার সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। শুক্রবার সকালে আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের সেমিনার রুম থেকে ওই চিকিৎসকের মরদেহ উদ্ধার করা হয়।

এক প্রতিবেদন অনুযায়ী, মৌমিতার বাবা বলেছেন যে চিকিৎসক হওয়ার যে স্বপ্ন দেখেছিলেন তিনি সেটার জন্য তিনি অনেক পরিশ্রম করেছেন। অভিভাবক হিসেবে তারা অনেক আত্মত্যাগ করেছিলেন। কিন্তু সবকিছুই এখন যেন শুধুই স্মৃতি।

টিটিএন

Advertisement