দেশজুড়ে

ভারতে বসে শেখ হাসিনা উস্কানি দিচ্ছেন: আসিফ

ভারতে বসে শেখ হাসিনা উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক এবং অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

Advertisement

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে ছাত্র আন্দোলনে নিহত নারায়ণগঞ্জে মো. আমানতের জানাজায় অংশগ্রহণ শেষে সার্কিট হাউজে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

আসিফ মাহমুদ বলেন, বাংলাদেশে উস্কানিমূলক পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হয়েছিল। কিন্তু জনগণ তা রুখে দিয়েছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীরও প্রয়োজন পড়েনি। আমরা স্পষ্টভাবে বলতে চাই, দেশকে অস্থিতিশীলের যে কোনো চেষ্টা বাংলাদেশের জনগণই রুখে দেবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ যে স্বাধীনতা অর্জন করেছে সেটি রক্ষার দায়িত্ব তারাই নেবে। আমরা আমানত ভাইয়ের মতো শহীদদের জীবনের বিনিময়ে স্বাধীনতা পেয়েছি। বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের দায়িত্ব শহীদদের সম্মান রক্ষা করা। বাংলাদেশ গড়ে তোলার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে চলা।

Advertisement

আন্দোলনে ২০ হাজার মানুষ আহত হয়েছেন জানিয়ে যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, এই ত্যাগ-তিতিক্ষার বদলে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। নারায়ণগঞ্জের আমানত ভাই আমাদের হাতে বাংলাদেশকে আমানত রেখে গেছেন।

তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকার বাংলাদেশ গড়ার পথে একসঙ্গে চলবে। যারা আমাদের ভাইকে শহীদ করেছে আহত করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদের প্রত্যেকের বিচার নিশ্চিত করা হবে। হত্যাকাণ্ডের হুকুমের আসামিদের অনেকেই গ্রেফতার হয়েছে। আরও অনেককেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুঁজছে। দ্রুতই তাদের গ্রেফতার করা হবে।

মোবাশ্বির শ্রাবণ/জেডএইচ/

Advertisement