জাতীয়

হারুনের গাড়ির খোঁজে লেকসিটিতে অভিযান

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আলোচিত সাবেক অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের ‘গাড়ি রাখা আছে’, এমন তথ্যে রাজধানীর খিলক্ষেতে ‘লেকসিটি কনকর্ড’ আবাসিক এলাকায় অভিযান চালিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

Advertisement

প্রায় দুই ঘণ্টার অভিযানের পর একটি সাদা মাইক্রোবাসের সন্ধান পাওয়া গেলেও গাড়িটির মালিক পাওয়া যায়নি। পরে গাড়িটি নিয়ে চলে যান অভিযানে থাকা সেনা সদস্যরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরের দিকে লেকসিটি কনকর্ডের ‘বর্ণালী’ ভবনের নিচের গ্যারেজ থেকে গাড়িটি নিয়ে যান তারা।

৫ আগস্ট শেখ হাসিনার দেশত্যাগের পরই তার সরকারের মেয়াদে দাপুটে হিসেবে পরিচিত পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের আটক হওয়ার খবর চাউর হয়।

Advertisement

আরও পড়ুনআমি আটক হইনি, দেশেই আছি: হারুনডিবি থেকে হারুনকে বদলিআন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাসিনাসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ

কিন্তু পরদিন তার সঙ্গে যোগাযোগ করলে নিজেই তার আটক হওয়ার খবরটি নাকচ করে দেন। এরপর থেকে এক রকম উধাও থাকা এ কর্মকর্তা আড়ালেই আছেন।

পট পরিবর্তনের প্রেক্ষাপটে পুলিশের প্রভাবশালীদের সঙ্গে একাধিক মামলার আসামি করা হয় হারুনকেও। তবে এখন তিনি কোথায় আছেন এ নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

বর্ণালী ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা মোশারফ হোসেন বলেন, কেউ খবর দিয়েছে এখানে ডিবি হারুনের গাড়ি রাখা আছে। পরে সেনাবাহিনীর সদস্যরা এসে একটি সাদা মাইক্রোবাস পান। পরে তাদের লোকজনই গাড়িটি চালিয়ে নিয়ে চলে যান।

অভিযানে গাড়ি জব্দ ও কাউকে আটকের বিষয়ে সেনাবাহিনীর তরফ থেকে প্রাথমিকভাবে কিছু জানানো হয়নি।

Advertisement

টিটি/এমআরএম/জেআইএম