বিনোদন

রোকেয়া প্রাচীর ওপর হামলায় মাহির নিন্দা

হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢালিউড চিত্রনায়িকা মাহিয়া মাহি। বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় ধানমন্ডি-৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের বাইরে স্মৃতিফলকে মোমবাতি প্রজ্জ্বালন করতে গেলে রোকেয়া প্রাচীর ওপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তিনি নাক, মুখ ও মাথায় আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন।

Advertisement

রাত ৯টা ৩০ মিনিট দিকে ফেসবুকে মাহিয়া মাহি লিখেছেন, ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীর উপর হামলা। নিন্দা ও প্রতিবাদ জানাই।

আগামীকাল ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর আয়োজন করছিলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী, শিল্পী মনিরুজ্জামানসহ কয়েকজন। এ সময় হঠাৎ কয়েকজন যুবক এসে রোকেয়া প্রাচীর ওপর চড়াও হন।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে অভিনেত্রী জাগো নিউজকে বলেন, ‘আমাকে চারপাশ থেকে এলোপাতাড়ি মারছিল। বলছিল সতেরো বছর তোরা খেয়েছিস, এখন আমরা খাব। আমি বারবার মাথায় আঘাত ঠেকাচ্ছিলাম।’

Advertisement

রোকেয়া প্রাচী জানান, আগামীকাল সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের জন্য বেদি প্রস্তুত করছিলেন তারা। দিনব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর সেখানে বঙ্গবন্ধুর একটি ছবি স্থাপন করা হয়। সন্ধ্যায় সেই ছবি ছুড়ে ফেলে রোকেয়ার ওপর হামলা চালানো হয়।

তিনি বলেন, ‘সেনাবাহিনী ঘেরা একটা জায়গায় কীভাবে আমার ওপর হামলা চালানো হলো!’

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ না গেলে তিনি একাই শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।গণমাধ্যমকে তিনি বলেছিলেন, ‘বঙ্গবন্ধু ডাক না দিলে ১৯৭১ হতো না, আমরা বাংলাদেশ পেতাম না। আমরা অকৃতজ্ঞ না, আমরা বাংলাদেশকে ভালোবাসি, আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসি। আমি যাব, আমরা যাব, আমরা সবাই যাব ধানমন্ডি বত্রিশে। পোড়া বাড়িতে গিয়ে আমরা শ্রদ্ধা জানাবো। ‍যদি কেউ না যায়, ঠিক করেছি আমি একাই যাব শ্রদ্ধা জানাতে।’

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। সদ্য সাবেক রাকিব সরকারের সঙ্গে বিচ্ছেদের পর পুরোদমে কাজে ফেরার ঘোষণা দেন নায়িকা। বর্তমানে সন্তান এবং কাজে ফেরা নিয়ে বেশ আছেন তিনি। শাকিব খানের বিগ বাজেটের সিনেমা ‘রাজকুমার’-এ ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন মাহি।

Advertisement

এমআই