তথ্যপ্রযুক্তি

ইনস্টাগ্রামের যে জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। এবার দুটি নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্ম। তাদের দাবি, এই ফিচারগুলোর জন্য ব্যবহারকারীর সময় বাঁচবে অনেক।

Advertisement

একটি ফিচার হচ্ছে ডবল ট্যাপ রিঅ্যাকশন। হোয়াটসঅ্যাপের মেসেজে রিঅ্যাকশন দেওয়ার জন্য এই ডবল ট্যাপ ফিচার চালু করা হবে। এই ফিচার এতোদিন ইনস্টাগ্রামে ব্যবহার করা যেত। মেটা এবার তাদের হোয়াটসঅ্যাপ অ্যাপে ছবিতে ডবল ট্যাপ করে রিয়াকশন দেওয়ার সুবিধা দেবে।

আরও পড়ুন

জুমের যে সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপ ভিডিও কলে

বর্তমানে হোয়াটসঅ্যাপে কোনো মেসেজে রিঅ্যাকশন দিতে হলে সেই মেসেজের উপর সামান্য কিছুক্ষণ ধরে ট্যাপ করে রাখলে কয়েকটি ইমোজি ভেসে ওঠে স্ক্রিনে। তার পাশে থাকে প্লাস চিহ্ন। সেখানে ক্লিক করলে আসে আরও ইমোজির অপশন। এগুলোর সাহায্যে মেসেজে রিঅ্যাকশন দেওয়া যায়। যদি ডবল ট্যাপ ফিচার চালু হয় তাহলে অনেক কম সময়ে এবং খুব সহজে হোয়াটসঅ্যাপের মেসেজে রিঅ্যাকশন দিতে পারবেন ইউজাররা।

Advertisement

আপাতত এই ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ সংস্থা। কয়েক মাসের মধ্যেই হোয়াটসঅ্যাপের কোনো আপডেটেড ভার্সনে এই ফিচার দেখা যেতে পারে। তবে কবে এই ফিচার হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীদের জন্য চালু হবে তা এখনো জানা যায়নি। আরও পড়ুন

যেসব ফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপে আইপি অ্যাড্রেস লুকিয়ে রাখবেন যেভাবে

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এমএস

Advertisement