জাতীয়

চট্টগ্রামে থানা থেকে লুট হওয়া ২১ অস্ত্র, ২৭৫ গুলি উদ্ধার

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা থেকে দুর্বৃত্তদের লুট করা ২১টি আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ গুলিসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। বুধবার (১৪ জুলাই) সকালে র্যাব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ আগস্ট ছাত্র-জনতার বিজয় উল্লাসের প্রাক্কালে দুর্বৃত্তরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ভাঙচুর, অগ্নিসংযোগ এবং লুটপাট চালায়। থানাসমূহ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন সরঞ্জামাদি লুট করে নিয়ে যাওয়া হয়। লুটপাট হওয়া অস্ত্র ও গোলাবারুদ চট্টগ্রাম মহানগরীর নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন

ডিবিতে সালমান এফ রহমান ও আনিসুল হক, চাওয়া হবে রিমান্ড সীমান্তে মানুষ জড়ো হওয়ার ঘটনা ছিল নাটক: মির্জা ফখরুল পাবিপ্রবির ছাত্রলীগ নেতা-কর্মীদের কক্ষে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র

এরই প্রেক্ষিতে র্যাব-৭, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। একই সঙ্গে সচেতন নাগরিকদের লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের ব্যাপারে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহ্বান জানানো হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্থানীয় জনগণের কাছ থেকে এবং অন্যান্য উৎস থেকে র্যাব-৭, মঙ্গলবার পর্যন্ত ২১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়।

Advertisement

উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে- এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শটগান, পিস্তল এবং গ্যাস গান।

এএজেড/এমআরএম/এমএস