বিনোদন

শুধু বিদেশিরা দেখবেন ছবির ১৮ প্লাস দৃশ্যগুলো

‘মাথার ভেতর আপেলগাছ’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন ফজলে রাব্বী মৃধা। সিনেমাটি প্রতিযোগিতা করবে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নে। নির্মাতা টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, ছবিতে থাকবে বেশ কিছু ১৮ প্লাস দৃশ্য। তবে সেসব দৃশ্য কেবল বিদেশিরা দেখতে পাবেন। দেশে মুক্তির আগে সিনেমাটি থেকে ওই দৃশ্যগুলোর বেশিরভাগই বাদ দেওয়া হবে।

Advertisement

পাঁচ বছর আগে শুটিং সম্পন্ন হয় ‘অ্যান অ্যাপল ট্রি ইনসাইড দ্য হেড’ সিনেমাটির। এতে দেখা যাবে পরিবার নিয়ে সংগ্রামী মন্টুর গল্প। তার স্ত্রী ও সন্তান আলঝেইমার রোগে আক্রান্ত। তাদের জীবন স্বাভাবিক রাখতে নানা রকম চেষ্টা করে যায় মন্টু। তারই অংশ হিসেবে বেছে নেওয়া হয় আপেল, যা খেলে ভালো হয়ে যাবে স্ত্রী ও সন্তান। যদিও ওই আপেল সিনেমায় দেখানো হয়েছে রূপক হিসেবে।

‘মাথার ভেতর আপেলগাছ’ রাব্বীর প্রথম সিনেমা। যদিও এর আগেই মুক্তি পেয়ে যায় তার পরবর্তী ছবি ‘পায়ের তলায় মাটি নাই’। সিনেমাটি প্রসঙ্গে ফজলে রাব্বী মৃধা জানান, বেশ আগেই ছবির শুটিং শেষ হয়। শুটিং পরবর্তী কাজগুলো করতে অনেক সময় চলে গেছে। ছবিটি আপাতত আন্তর্জাতিক অঙ্গনের দর্শক সমালোচকদের জন্য প্রস্তুত। তিনি বলেন, ‘এই সিনেমা দিয়েই আমি নির্মাণ ক্যারিয়ার শুরু করি। সিনেমাটি অস্ট্রেলিয়ায় দেখানো হচ্ছে।

সিনেমায় প্রাপ্তবয়স্কদের দৃশ্য প্রসঙ্গে রাব্বী বলেন, ‘গল্পের প্রয়োজনেই ওই দৃশ্যগুলো এসেছে। যদিও সেগুলোকে ভালগার বলা যাবে না। তবে কেউ কেউ প্রশ্ন তুলতেই পারেন। এ কারণে দেশে মুক্তির সময় কিছু দৃশ্য বাদ দিতে পারি।’

Advertisement

সিনেমাটি প্রযোজনা করেছেন আরিফুর রহমান, বিজন ইমতিয়াজ ও জসিম আহমেদ। এতে অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, জয়িতা মহলানবিশ, সোহাগ মৃধা, এ কে আজাদ সেতু প্রমুখ। ২১ আগস্ট সিনেমাটি অস্ট্রেলিয়ার ওই উৎসবে দেখানো হবে। ১৫ আগস্ট শুরু হয়ে উৎসবটি চলবে ২৫ আগস্ট পর্যন্ত। লিসা গাজির ‘বাড়ির নাম শাহানা’ ছবিটিও এই উৎসবে দেখানো হবে।

এমআই/আরএমডি