অর্থনীতি

আসাদুজ্জামান খানের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (ফিন্যান্সিয়াল)।

Advertisement

একই সঙ্গে তার ও তার স্ত্রী-সন্তানদের ব্যক্তিগত এবং তাদের মালিকানাধীন সব ব্যবসা প্রতিষ্ঠানের হিসাব জব্দ করা হয়েছে। পাশাপাশি তাদের হিসাবের সব ধরনের লেনদেনের তথ্য চেয়েছে বিএফআইইউ।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিএফআইইউয়ের পক্ষ থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement

পলক ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ আরাফাত ও তার স্ত্রীর সব ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

চিঠিতে বলা হয়েছে, আসাদুজ্জামান খান কামাল, তার স্ত্রী লুৎফুল তাহমিনা খান, ছেলে সাফি মুদ্দাসির খান এবং মেয়ে সাফিয়া তাসনিম খানের নামে থাকা সব ধরনের ব্যক্তিগত ও ব্যবসায়িক অ্যাকাউন্ট বন্ধ থাকবে।

আসাদুজ্জামান খান কামাল ও তার পরিবারের নাম এবং জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে চিঠিতে।

এদিকে, একই দিন সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও তার স্ত্রী আরিফা জেসমিন কনিকার ব্যাংক হিসাব জব্দ করেছে বিএফআইইউ। এছাড়া আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য (পিরোজপুর-২) মহিউদ্দিন মহারাজ ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement

সালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেফতার হাছান মাহমুদ ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

এর আগে গতকাল সোমবার সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও তার স্ত্রী শারমিন মুশতারীর ব্যাংক হিসাব জব্দ করতে সব ব্যাংককে নির্দেশ দেন বিএফআইইউ। এর একদিন আগে গত রোববার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, তার স্ত্রী ও মেয়ের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দেয় বিএফআইইউ।

ইএআর/এমকেআর/এএসএম