দেশজুড়ে

নোবিপ্রবি ভিসি প্রোভিসি রেজিস্ট্রারের কুশপুতুল দাহ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য দিদার-উল-আলম, উপ-উপাচার্য মোহাম্মদ আবদুল বাকি ও রেজিস্ট্রার মো. জসিম উদ্দিনের কুশপুতুল দাহ করা হয়েছে।

Advertisement

সোমবার (১২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের নেতৃত্বে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

পরে সংবাদ সম্মেলনে সমন্বয়করা বলেন, আজ রাতের মধ্যে তারা পদত্যাগ না করলে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থকে বিশ্ববিদ্যালয় ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করা হবে।

আন্দোলনের সমন্বয়ক বনি ইয়ামিন জাগো নিউজকে বলেন, ‘উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রার বিগত স্বৈরাচার সরকারের দালালি করে চাকরি পেয়েছেন। তারা আন্দোলনকারী শিক্ষার্থীদের নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছেন। যেকোনো মূল্যে তাদের পদত্যাগ চান শিক্ষার্থীরা। অন্যথায় তাদের কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে।’

Advertisement

এরআগে গত ৭ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের পদত্যাগ দাবিতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়। পরে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর পদত্যাগ করেন।

এদিকে উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রার গত কয়েকদিন অফিস করছেন না। সোমবার সন্ধ্যায় বারবার ফোন করা হলেও তাদের কেউ রিসিভ করেননি। তাদের দপ্তরেও কেউ ফোন ধরেননি।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম

Advertisement