আন্তর্জাতিক

ইসরায়েলের সেনা সদর দপ্তরে হিজবুল্লাহর হামলা

লেবাননভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলে হামলা চালিয়েছে। আল মায়াদিন টেলিভিশনের এক প্রতিবেদন অনুযায়ী, গালিলি এলাকার গাটোনে অবস্থিত ইসরায়েলি সামরিক বাহিনীর ১৪৬তম ডিভিসনের নতুন সদর দপ্তরে একাধিক কাতিউশা রকেট দিয়ে ওই হামলা চালানো হয়েছে। খবর এএফপির।

Advertisement

এর আগে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, লেবানন থেকে ৩০টি প্রজেক্টাইল ছুড়ে মারা হয়েছে বলে তারা শনাক্ত করতে পেরেছে। তারা এসব প্রজেক্টাইল লক্ষ্য করে গুলি চালিয়েছে।

এদিকে হিজবুল্লাহর বিরুদ্ধে ইসরায়েলের বিমান হামলায় ইরানপন্থি এই গোষ্ঠীর দুই যোদ্ধা নিহত হয়েছেন। হিজবুল্লাহর পক্ষ থেকে জানানো হয়েছে যে, রোববার বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ওই দুই যোদ্ধা নিহত হন। এর কয়েকদিন আগেই স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় যে, ইসরায়েলের হামলায় তাদের এক যোদ্ধা নিহত হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী। গাজায় সংঘাত শুরুর পর থেকেই হামাসের প্রতি একাত্মতা প্রকাশ করে ইসরায়েলের ওপর হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েলও। ফলে সীমান্তে উত্তেজনা বেড়ে গেছে।

Advertisement

এর আগে দক্ষিণ লেবাননের বিভিন্ন গ্রাম ও শহরে ইসরায়েলের বিমান হামলার প্রতিশোধ নিতে হিজবুল্লাহ যোদ্ধারা উত্তর ইসরায়েলের বিভিন্ন সামরিক অবস্থানে হামলা চালিয়েছে।

আরও পড়ুন লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলের হামলা এবার সিরিয়ার বিমান প্রতিরক্ষা ঘাঁটিতে ইসরায়েলের হামলা ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে রকেট হামলা, নিহত ১২

হিজবুল্লাহ এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানায় যে, তাদের যোদ্ধারা ইসরায়েলের ম্যানত মোশাভ ও পশ্চিম গ্যালিলি অঞ্চলের দু’টি সামরিক ঘাঁটিতে এক ঝাঁক কাতিউশা রকেট নিক্ষেপ করেছে। ওই ঘাঁটিগুলোর আয়রন ডোমের ব্যাটারির পাশাপাশি গোলন্দাজ বাঙ্কার টার্গেট করে এসব রকেট নিক্ষেপ করা হয়।

টিটিএন

Advertisement