তথ্যপ্রযুক্তি

এখন গুগল ফটোস এআই টুল পাবেন বিনামূল্যে

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। গুগলের ফটো ফিচার সবাই ব্যবহার করেন। এই ফিচারে এআই টুল যুক্ত করেছে গুগল। তবে এতোদিন তা বিনামূল্যে ব্যবহার করা যেত না। গুগল ঘোষণা করেছে যে, তার শক্তিশালী এআই-চালিত ফটো এডিটিং সরঞ্জামগুলো এখন বিনামূল্যে সব গুগল ফটোস ব্যবহারকারীদের কাছে অ্যাক্সেসযোগ্য।

Advertisement

গুগল আরও জানিয়েছে যে, গুগল ফটো ব্যবহারকারীরা এখন ম্যাজিক এডিটর, ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার এবং পোর্ট্রেট লাইট বৈশিষ্ট্য বিনামূল্যে ব্যবহার করতে পারবে। এটি সত্যিই উত্তেজনাপূর্ণ যে আরও অনেক ইউজার এই সরঞ্জামগুলো ব্যবহার করতে সক্ষম হবে।

এই বৈশিষ্ট্যগুলো যাতে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের বিস্তৃত পরিসরে কাজ করে, তা নিশ্চিত করার জন্য তারা কাজ করেছেন। যাতে গুগল ফটোসের এআই এডিটিং টুলের স্যুট ইউজাররা যে ডিভাইসই ব্যবহার করুক না কেন, যেন ভালোভাবে কাজ করে।

ম্যাজিক এডিটর ফিচারটির একটি স্যুট রয়েছে, যার মধ্যে একটি হলো একটি জেনারেটিভ এআই-চালিত ইরেজ টুল। ম্যাজিক এডিটরের ইরেজ ফিচার এবং ম্যাজিক ইরেজার উভয়ই একটি ইমেজ থেকে অবাঞ্ছিত আইটেম অপসারণ করতে সাহায্য করতে পারে। কিন্তু তারা প্রত্যেকে বিভিন্ন উপায়ে এক্সেল করে।

Advertisement

তিনটি ভিন্ন উপায়ে ম্যাজিক এডিটর ব্যবহার করা যাবে। ট্যাপ করা, ব্রাশ করা বা সার্কেল দেওয়া। নিজেদের পছন্দমতো সেই ফলাফল ঠিক করতে পারে। বিভিন্ন এআই এডিটিং সরঞ্জামগুলোর একটি পাওয়ার স্লাইডার রয়েছে। আশা করা যাচ্ছে, বিনামূল্যে এআই এডিটিং টুল ব্যবহার করার ফলে এর জনপ্রিয়তা বাড়বে। তুন ব্যবহারকারীদের আকৃষ্ট করবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুনগুগল ফটোসের স্টোরেজ ক্লিয়ার করবেন যেভাবেগুগলের এআই জিমিনি আইফোনে ব্যবহার করবেন যেভাবে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement