তথ্যপ্রযুক্তি

বিটিআরসি চেয়ারম্যানের পিএসসহ দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের ব্যক্তিগত সচিবসহ (পিএস) দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Advertisement

তারা হলেন- প্রশাসন বিভাগের উপ-পরিচালক ও চেয়ারম্যানের পিএস আমজাদ হোসেন নিপু এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স (ইঅ্যান্ডও) বিভাগের উপ-পরিচালক মাহদী আহমেদ।

কমিশনের শতাধিক কর্মকর্তা-কর্মচারীর দাবির মুখে এ দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয়ের সামনে বিক্ষোভ ও সমাবেশ করেন শতাধিক কর্মকর্তা ও কর্মচারীরা।

আরও পড়ুন নির্বাচন কমিশনে বদলি আতংক  যাত্রী পরিবহনে প্রস্তুত মেট্রোরেল, অপেক্ষা সিদ্ধান্তের 

এর পরিপ্রেক্ষিতে রোববার সন্ধ্যায় ওই দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে পৃথক পৃথক অফিস আদেশ জারি করে কমিশন। কমিশনের প্রশাসন বিভাগের পরিচালক আফতাব মো. রাশেদুল ওয়াদুদের সই করা এসব অফিস আদেশে বলা হয়, ওই কর্মকর্তাদের (আমজাদ ও মাহদী) বিরুদ্ধে বিভিন্ন জাতীয় ও অনলাইন পত্রিকায় অসাধু সিন্ডিকেটে জড়িত থেকে দুর্নীতি করেছেন মর্মে অভিযোগ উত্থাপিত হয়েছে। এছাড়া কর্মচারীরা বিভিন্ন সময়ে নিপীড়ন ও নিষ্পেষণের পরিপ্রেক্ষিতে তাকে বিটিআরসি চাকরি প্রবিধিমালা ২০২২ বিধি-৪৮ ও ৫৪ ধারা এবং সরকারি চাকরি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ৩ (খ), (ঘ), (ই) ও বিধি-১২ (১) অনুযায়ী কমিশনের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

Advertisement

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে উল্লেখ করে বরখাস্ত কর্মকর্তারা বিধি অনুযায়ী খোরাকি ভাতা পাবেন বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

এএএইচ/কেএসআর/জিকেএস