জাতীয়

বাড্ডায় সড়ক বিভাজকে গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা

রাজধানীর প্রগতি সরণির মধ্য বাড্ডায় সড়ক বিভাজকে গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা। তারা এ সড়ক বিভাজকে প্রায় ৩০০ গাছ লাগাচ্ছেন। এ কাজে সহযোগিতা করছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

রোববার (১১ আগস্ট) বিকেলে সরেজমিনে দেখা যায়, বাড্ডা লিংক রোড থেকে উত্তর বাড্ডা পর্যন্ত সড়ক বিভাজকে বিভিন্ন প্রজাতির গাছ লাগাচ্ছেন শিক্ষার্থীরা। গড়ে পাঁচ ফুট দূরত্বে একেকটি গাছ লাগানো হচ্ছে। শিক্ষার্থীদের এ কাজে সহযোগিতা করছেন মধ্য বাড্ডার স্থানীয় কয়েকজন বাসিন্দা।

মধ্য বাড্ডার এক বাড়ির মালিক রাজিব উদ দৌলা। স্থানীয় চারজনকে সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছেন তিনি। জাগো নিউজকে রাজিব উদ দৌলা জানান, প্রগতী সরণিতেই তার বাড়ি। সময় পেলেই সড়ক বিভাজকের ফাঁকা স্থানে তিনি গাছ লাগান। এ সময় কয়েকটি বট, দেবদারু গাছ দেখিয়ে তিনি এগুলো লাগিয়েছেন বলে জানান।

আরও পড়ুন ৬ দিন পর সীমিত পরিসরে সড়কে ফিরলো ট্রাফিক পুলিশ  ‘শাস্তির ভয়ে’ বেড়েছে হেলমেট বিক্রি 

তিনি বলেন, আজ বিকেলে শিক্ষার্থীরা সড়ক বিভাজকে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে। তাদের এ উদ্যোগ দেখে বাসায় বসে থাকতে পারিনি। শাবল ও লোকজন নিয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করতে চলে এসেছি।

Advertisement

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আল-আমিন। মধ্য বাড্ডায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছেন এবং গাছগুলো ঠিকমতো লাগানো হচ্ছে কি না তাও তদারকি করছেন। আল-আমিন বলেন, আমরা আজ বোটানিক্যাল গার্ডেন থেকে ৩০০ গাছ সংগ্রহ করেছি। এগুলো প্রগতি সরণিতে লাগানো হবে। আমাদের এ কাজে স্থানীয়রা সহযোগিতা করায় তাদের ধন্যবাদ।

এমএমএ/কেএসআর/জিকেএস