বিনোদন

বাংলাদেশের জন্য প্রীতির প্রার্থনা

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে বলিউডের তারকারও কথা বলছেন। এদের তালিকায় যুক্ত হলেন অভিনেত্রী প্রীতি জিনতা।

Advertisement

বৈষম্যবিরোধী ছাত্রদের আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর যে অবস্থা সৃষ্টি হয়েছে এ নিয়ে কথা বলেছেন প্রীতি। বাংলাদেশে যাতে দ্রুত শান্তি-শৃঙ্খলা ফিরে আসে, তিনি এমনটাই প্রার্থনা করেছেন।

এ প্রসঙ্গে প্রীতি জিনতা তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘বাংলাদেশে এখনো যেসব হিংসার ঘটনা ঘটছে, তা দেখে আমি মানসিকভাবে পড়েছি। মানুষকে হত্যা করা হচ্ছে, ভাঙচুর করা হচ্ছে, মানুষ ঘর-বাড়ি ধ্বংসা করা হচ্ছে। আমি প্রত্যাশা করছি, নতুন সরকার এ ধরনের নেতিবাচক কর্মকাণ্ড বন্ধ করতে যথাযথ ভূমিকা পালন করবে। আমি দেশটির সব মানুষের জন্য শান্তি আমি প্রার্থনা করছি।’

বাংলাদেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে প্রীতি জিনতার আগে আগে সোনাম কাপুর, রাবিনা ট্যান্ডন, সোনু সুদ ও আদিল হোসেনও তাদের নিজস্ব মতামত প্রকাশ করেছেন।

Advertisement

আরও পড়ুন বাংলাদেশের রাজনৈতিক অবস্থা নিয়ে যা বললেন সোনাম কাপুর  কঙ্গনার বিরুদ্ধে মামলা 

বলিউড তারকাদের মধ্যে প্রথম সোনাম কাপুর বাংলাদেশের ঘটনা প্রসঙ্গে কথা বলেছেন। তিনিও তার সোশ্যাল মিডিয়ায় এদেশের মানুষের জন্য প্রার্থনা করেছেন। কয়েকদিন আগে একটি গণমাধ্যমের প্রতিবেদন নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন এ অভিনেত্রী।

সোনমের শেয়ার করা এ প্রতিবেদন অনুযায়ী, একদিনে ৬৬ জন নিহত হয়েছেন। যদিও পরে সেই সংখ্যা ১০০ ছাড়িয়েছে। সোনম পোস্টটি শেয়ার করে লিখেছেন, ‘এটি আসলেই ভয়ানক। চলুন সবাই মিলে বাংলাদেশের মানুষের জন্য প্রার্থনা করি।’

এদিকে দেশে গত ৮ আগস্ট নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৪ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে। এরই মধ্যে এ সরকারের কার্যক্রম শুরু হয়েছে।

ছাত্রদের কোটা আন্দোলন থেকে এক পর্যায়ে সরকার পতনের ডাক দেওয়া হয়। এ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে চলে যান। সোমবার (৫ আগস্ট) পদত্যাগের পর দেশ ছেড়ে ভারতের আগরতলার উদ্দেশে রওনা দেন তিনি। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন।

Advertisement

এমএমএফ/জিকেএস