দেশজুড়ে

পদত্যাগ করতে চাঁবিপ্রবি উপাচার্যকে ২৪ ঘণ্টার আলটিমেটাম

পদত্যাগের জন্য চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. নাসিম আখতার এবং অস্থায়ী রেজিস্ট্রার প্রকৌশলী মেজর (অব.) আবদুল হাইকে ২৪ ঘণ্টা সময়সীমা বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা।

Advertisement

রোববার (১১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এ আলটিমেটাম দেন তারা। এসময় শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সিয়াম হোসেন খান ও তাজনীন তাজ ছোঁয়া।

লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরুতে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অস্থায়ী ক্যাম্পাসের সামনে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে সড়কে অবস্থান নেন। ওইসময় আমাদের নিরাপত্তা না দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাসিম আখতার বিরোধিতা করেন। আমাদের কর্মসূচি পালন করতে দেননি এবং ছাত্রলীগের ক্যাডারদের নিয়ে হুমকি-ধমকি দিয়েছেন। এতেও তিনি ক্ষান্ত হননি। আন্দোলনকারী শিক্ষার্থীদের নাম ও মোবাইল নম্বর জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কাছে দিয়েছেন। পরে গোয়েন্দা সংস্থার লোকজন ফোন করে আমাদের হুমকি দিয়েছেন।

পদত্যাগের সময়সীমা বেঁধে দিয়ে তারা বলেন, উপাচার্য আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি বলপ্রয়োগ করে বন্ধ করেছেন। আমাদের নিরাপত্তা দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন। নিরাপত্তা দিতে চেষ্টাও করেননি। যে কারণে আমরা শিক্ষার্থীরা সিদ্ধান্ত নিয়েছি, এই উপাচার্যকে আর দায়িত্বে দেখতে চাই না। অনতিবিলম্বে তার পদত্যাগ চাই। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তার পদত্যাগ করতে হবে। একইসঙ্গে আমাদের যে অস্থায়ী রেজিস্ট্রার আছেন, তাকেও পদত্যাগ করতে হবে। যতদ্রুত সম্ভব নতুন উপাচার্য ও স্থায়ী রেজিস্ট্রার নিয়োগ দিতে হবে।

Advertisement

শরীফুল ইসলাম/এসআর/জেআইএম