জাতীয়

দখল-চাঁদাবাজি করলে সেনাবাহিনীকে বলেছি পা ভেঙে দিতে

কোনো রাজনৈতিক দল যদি দখল-চাঁদাবাজি করে তাদের পা ভেঙে দিতে সেনাবাহিনীকে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

Advertisement

প্রথম কর্মদিবসে রোববার (১১ আগস্ট) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসে স্বরাষ্ট্র উপদেষ্টা সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, এদেশে পলিটিক্স করতে হলে পলিটিক্যাল পার্টি অ্যাক্টের মধ্যে করতে হবে। এটা আপনাদের পছন্দ হলেও না হলেও। আমি যতদিন পর্যন্ত আছি, আমি এটা করে ছাড়বো। আপনারা স্বৈরাচারী হয়ে যাবেন এটা তো হবে না।

উপদেষ্টা বলেন, সব রাজনৈতিক দলগুলোকে আমি একটি মেসেজ দিচ্ছি। একটি পলিটিক্যাল পার্টির অবস্থা আপনারা দেখেন, এত বড় একটা দল, এত ঐতিহ্যবাহী একটা দল। যার নামের সঙ্গে স্বাধীনতা জড়িত, আজকে তাদের সদস্যদের পালিয়ে বেড়াতে হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: বৃহস্পতিবারের মধ্যে যোগ না দিলে পুলিশ সদস্যদের চাকরি থাকবে নাইসলামী ব্যাংক নিয়ে যা বললেন অর্থ উপদেষ্টাকোটা আন্দোলনে র‌্যাব-পুলিশের ৪২ সদস্য নিহত: আইজিপি

তিনি বলেন, তাদের জায়গায় যদি মনে করেন আমি আসলাম, দখল করবো, বাজার দখল করবো, ঘাট দখল করবো, এটা দখল করবো, চাঁদাবাজি করবো। কিছুদিন করেন। কিন্তু আমি সেনাপ্রধানকে বলেছি, অনুরোধ করেছি, পা ভেঙে দিতে আপনাদের। আই ডোন্ট কেয়ার, ইউ গো টু হেল।

সাখাওয়াত হোসেন বলেন, আমি শুনেছি কারওয়ান বাজারে গিয়ে চাঁদাবাজি করেন। কিছুক্ষণ আগে শুনলাম ব্যাংক দখলে নেওয়ার জন্য মারামারি হচ্ছে। কিছুটা সময় আছে, এখন করেন। ভাই আমি পাবলিকও না, আমি পলিটিশিয়ানও না, আমার ব্যাকগ্রাউন্ড হচ্ছে ফৌজি মানুষ। যা বলবো তাই করবো। এখানে একদিন থাকি, আর তিন দিন থাকি।

তিনি বলেন, চাঁদাবাজি করবেন যেই পার্টি হোক। আমি বারবার বলছি চাঁদাবাজি করবেন না। মানুষের দুর্ভোগ বাড়াবেন না। তাহলে আমি জনগণকে বলবো আপনাদেরকে পিটাইয়া দিতে, যারা চাঁদাবাজি করেন।

তিনি আরও বলেন, এটা (দেশ) কাউকে আমরা লিজ দিতে পারি না। ৩০ লক্ষ লোক রক্ত দিয়েছে, ২ লাখ মা বোন ইজ্জত দিয়েছে। আপনাদের লজ্জা করে না? বাচ্চা বাচ্চা ছেলেরা আপনাদের জন্য একটা উন্মুক্ত পরিবেশ করে দিয়েছে। আপনাদের লজ্জা করে না? আপনারা তাদের রক্তের উপরে পলিটিক্স করবেন আর চান্দাবাজি করবেন? ডোন্ট ডু ইট। আমি ওয়ার্নিং দিচ্ছি- প্লিজ ডোন্ট ডু ইট।

Advertisement

সাখাওয়াত হোসেন বলেন, চাঁদাবাজি করবেন আর দখল করবেন....আমি পলিটিক্যাল পার্টিগুলোর প্রতি বিনীত অনুরোধ করছি, আপনারা আপনাদের লোক সামলান, নইলে দেখেছেন তো ওপর থেকে পড়তে বেশি সময় লাগে না।

জনগণের উদ্দেশ্যে উপদেষ্টা বলেন, যারা চাঁদাবাজি করবেন তাদেরকে ওখানেই ধরেন। কি করা লাগে, সেটা আমরা করবো। শৃঙ্খলা ফেরাতে হবে। দেশ এভাবে চলতে পারে না।

আরএমএম/এসএনআর/জেআইএম