জাতীয়

বৃহস্পতিবারের মধ্যে যোগ না দিলে পুলিশ সদস্যদের চাকরি থাকবে না

পুলিশ সদস্যরা আগামী বৃহস্পতিবারের (১৫ আগস্ট) মধ্যে কাজে যোগ না দিলে চাকরি থাকবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

Advertisement

প্রথম কর্মদিবসে রোববার (১১ আগস্ট) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসে সাংবাদিকদের এ কথা বলেন।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে সাখাওয়াত হোসেন বলেন, আপনারা যদি বৃহস্পতিবারের মধ্যে না আসেন তাহলে আমি ধরে নেবো আপনারা চাকরিতে ইচ্ছুক নন। এ বিষয়ে আইজিপি, র‌্যাবের মহাপরিচালক এবং মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে আলাপ করেছি।

তিনি বলেন, ‘বৃহস্পতিবারের মধ্যে যে যার জায়গায় চলে যাবেন, ডিউটিতে থাকবেন। যা হয়ে গেছে অহেতুক কারো গায়ে কেউ হাত দেবেন না। যা করার আমরা প্রক্রিয়াটা করব। বিচার বিভাগ বিচার করবে। যারা দোষী হবে, বড় দোষী, ছোট দোষী তাদের পানিশমেন্ট হবে। ঢালাওভাবে কাউকে দোষারোপ করা যাবে না।’

Advertisement

পুলিশ সদস্যদের গায়ে হাত না তুলতে জনগণের প্রতি আহ্বান জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

তিনি বলেন, জনগণকে আমি এটুকু বলতে চাই আপনারা পুলিশের গায়ে হাত উঠাবেন না। এখন দেখছেন নিজেরাই সাফার করছেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, একটু আগে দেখলাম আনসারদের একটি অংশ রাস্তা বন্ধ করে দিয়েছেন। তাদেরও কিছু দাবি দেওয়া আছে। সবারই দাবি-দাওয়া আছে, আমারও দাবি-দাওয়া আছে। আমার দাবি-দাওয়া হচ্ছে- আপনারা ফিরে যান, আমি আপনাদের কথা দিচ্ছি। স্বরাষ্ট্র উপদেষ্টা হিসেবে আমার দায়িত্ব আপনাদের কাছে আসা, আপনাদের কথা শোনা এবং যতদূর সম্ভব আমার পক্ষে ইমিডিয়েট যা করার সেটা করব। সেখানে অন্য মন্ত্রণালয়ের বিষয় থাকলে আমরা আলোচনা করে করব। আপনারা দয়া করে রাস্তাটা ছেড়ে দেন, রাস্তা থেকে চলে যান।

আরএমএম/এমএইচআর/জেএইচ/জেআইএম

Advertisement