বিনোদন

যে রাগে সাত বছর কথা বলেননি আমির-জুহি

আমির খান এবং জুহি চাওলা বলিউডের সবচেয়ে সফল জ্যোতিদের অন্যতম। ‘কায়ামত সে কায়ামত তক’, ‘হাম হ্যায় রহি প্যায়ার কে’ ,‘ইশক’-এর মতো জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছে এই জুটি। অথচ একবার রাগ করে প্রায় সাত বছর আমিরের সঙ্গে কথা পর্যন্ত বলেননি জুহি চাওলা।

Advertisement

সম্প্রতি সে ঘটনাটি সামনে নিয়ে এসেছে ভারতীয় গণমাধ্যম। ‘ইশক’ ছবির একটি দৃশ্য ছিল এরকম — ভূত সেজে রাতের বেলা জুহিকে ভয় দেখাচ্ছেন আমির। ভীষণ ভয় পেয়েছিলেন জুহি। যখন বুঝতে পারলেন যে, আমির মজা করছেন, রেগে আগুন হয়ে গিয়েছিলেন এই অভিনেত্রী। ঠিক এই ঘটনাটি তাদের ব্যক্তিগত জীবনেও ঘটেছিল।

আরও পড়ুন: টেইলর সুইফটকে পেছনে ফেললেন অরিজিৎ কঙ্গনার বিরুদ্ধে মামলা যেভাবে হৃতিককে সরিয়ে ‘ডন’ করা হয় শাহরুখকে

দীর্ঘদিন বলিউডের এই সফল জটিল সিনেমায় মেতে ছিলেন হিন্দি ছবির দর্শকেরা। সেই ভয় দেখানোর ঘটনাটি যখন ঘটে, তারপর থেকে দুজনের মধ্যে বাড়তে থাকে দূরত্ব। ঘটনার সূত্রপাত ‘ইশক’ ছবির শুটিং সেটে। শুটিংয়ের ফাঁকে জুহির পেছনে লেগে যান আমির। ভয় পেয়ে হাউমাউ করে কেঁদে ফেলেছিলেন ‘ইশক’-এর নায়িকা জুহি চাওলা। এক সাক্ষাৎকারে তিনি নিজেই বলেছিলেন, ‘আমিরের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠেছিলাম। খুব ঝামেলা বাঁধাতো সে। শেষদিকে বিষয়টা এত খারাপ পর্যায়ে চলে গেল যে, ছবির পরের শুটিংয়ে যাইনি আমি। আমার এ আচরণে আমিরও ভীষণ রেগে গিয়েছিল।’

এরপর কী হয়েছিল? ইশক ছবির শুটিং তো আর বন্ধ রাখা যাবে না। সে প্রসঙ্গে জুহি চাওলা বলেন, ‘তারপর যদিও ছবির শুটিং শেষ করি আমরা, কিন্তু কেউ কারও সঙ্গে কথা বলিনি। চিত্রনাট্যে লেখা সংলাপ আওড়ানো ছাড়া অন্য কোন কথা বলতাম না। বিষয়টা এমন পর্যায়ে পৌঁছে গেল যে, আমরা ধরেই নিয়েছিলাম, এই জীবনে কেউ কারও সঙ্গে আর কথা বলব না। কিন্তু বছর সাতেক পর পরস্পরের সঙ্গে আবারও কথা বলা শুরু করেছিলাম।’ জুহি ও আমিরের সেই পুনর্মিলনের পেছনে ছিল এক দুঃখজনক ঘটনা।

Advertisement

ঝগড়াঝাটি মনোমালিন্যের মধ্য দিয়ে শেষ হয়েছিল 'ইশক'। ছবিটি বক্স অফিসে সাফল্য পাওয়ার পরও পরস্পরের সঙ্গে কথা বলা শুরু করেননি আমির ও জুহি। ২০০২ সালে প্রথম স্ত্রী রিনা দত্তের সঙ্গে বিচ্ছেদ হয় আমিরের। সময়টা কঠিন ছিল অভিনেতার জন্য। সেসময় বন্ধুর কাছে এগিয়ে যান জুহি। নিজে থেকেই তিনি ফোন করেছিলেন আমিরকে। বন্ধু হিসেবে রিনা ও আমির দুজনের পাশে দাঁড়িয়েছিলেন জুহি চাওলা।

আরও পড়ুন: পারভীন ববির চরিত্রে তৃপ্তি ভিসা বাতিল, চটেছেন ‘মুন্না ভাই’

এখন ৫৯ বছর বয়স আমির খানের। সম্প্রতি তিনি জানিয়েছেন ৭০ বছর বয়স পর্যন্ত তিনি সক্রিয় থাকতে চান চলচ্চিত্রে। আর এখন থেকে কাজ করতে চান মূলত তরুণদের সঙ্গে। তরুণ অভিনয়শশিল্পীদের সামনে এগিয়ে দেওয়ার জন্য নানা উদ্যোগ নেবেন তিনি। তাদের নেপথ্যে থেকে চলচ্চিত্রের জন্য কাজ করে যাবেন এই অভিনেতা। অন্যদিকে জুহি চাওলাকে 'ইগো' নামে একটি নতুন সিনেমায় পাওয়া যাবে বলে জানা গিয়েছিল।

আরএমডি/জেআইএম

Advertisement