দেশজুড়ে

নোবিপ্রবির কোষাধ্যক্ষের পদত্যাগ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর পদত্যাগ করেছেন। শনিবার (১০ আগস্ট) সন্ধ্যায় তিনি নিজেই জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

Advertisement

অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘পারিবারিক ও ব্যক্তিগত কারণে দায়িত্ব পালনে অপারগ হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। বিষয়টি আমি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকেও অবহিত করেছি।’

ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন। এছাড়া তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০২৩ সালের ১৬ মার্চ রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরকে নোবিপ্রবির কোষাধ্যক্ষ হিসেবে প্রজ্ঞাপন জারি করা হয়।

Advertisement

এর আগে শুক্রবার (৯ আগস্ট) রাতে ভিসিসহ কর্মকর্তাদের শনিবার বিকেল ৪টার মধ্যে পদত্যাগের আলটিমেটাম দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোবিপ্রবির সমন্বয়করা। অন্যথায় সবাইকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার হুমকি দেওয়া হয়।

পরে ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রক্টরসহ নয়জন পদত্যাগপত্র জমা দেন। তবে উপাচার্য প্রফেসর ড. দিদারুল আলম, উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকি এবং রেজিস্ট্রার জসিম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা এখনো পদত্যাগ করেননি। এ নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত আছে।

আরএইচ/জেআইএম

Advertisement