দেশজুড়ে

লালমনিরহাট সীমান্তে গুজব ছাড়ানো হচ্ছে: বিজিবি

সংখ্যালঘুদের নিয়ে লালমনিরহাট সীমান্তে গুজব ছাড়ানো হচ্ছে। তাদের ওপর কোনো হামলা হয়নি। স্বার্থান্বেষী একটি মহল গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাইছে।

Advertisement

লালমনিরহাটের তিস্তা ব্যাটালিয়নের (৬১ বিজিবি) অতিরিক্ত পরিচালক মেজর এ এফ এম জুলকার নাঈন এসব কথা জানান। শনিবার (১০ আগস্ট) দুপুরে হাতীবান্ধা থানার হলরুমে সংবাদ সম্মেলন করেন তিনি।

মেজর এ এফ এম জুলকার নাঈন বলেন, লালমনিরহাট সীমান্তের কোনো জায়গায় সংখ্যালঘুদের ওপর হামলা হয়নি। স্বার্থান্বেষী একটি চক্র গুজব ছড়িয়ে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ফলে সীমান্তে ঢল নেমেছিল। অবশ্য গুজবের বিষয়টি তারা (হিন্দু ধর্মাবলম্বী) বুঝতে পেরেছেন।

হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ওপর কোনো হামলা হবে না। যেহেতু হামলা হয়নি সেক্ষেত্রে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা আপনাদের আশ্বস্ত করছি। আপনারা নিজ নিজ বাড়ি যান। আমরা আপনাদের নিরাপত্তা দেবো।

Advertisement

তিনি আরও বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান বা অন্য যে কোনো ধর্মের যারা রয়েছেন, আমরা সবাই বাংলাদেশি। তাই তাদের নিরাপত্তা প্রদান এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিজিবি ও বিওপি সমূহের ঐকান্তিক প্রচেষ্টায় সীমান্ত এলাকার অন্য ধর্মাবলম্বী কারো ওপর কোনো আঘাত আসে নাই।

এসময় হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ মো. মাহফুজার রহমানসহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার বিকেলে লালমনিরহাটের হাতিবান্ধায় গুজব ছড়িয়ে পড়লে তিন শতাধিক হিন্দু বাংলাদেশ-ভারত সীমান্তে ভিড় করেন। পরে বিএসএফ ও বাংলাদেশের স্থানীয় প্রশাসন তাদের সঙ্গে কথা বললে তারা বাড়ি ফিরে যান।

রবিউল হাসান/জেডএইচ/জেআইএম

Advertisement