দেশজুড়ে

লালমনিরহাটে যুবদলের ৩ নেতা বহিষ্কার

লালমনিরহাটের আদিতমারীতে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন যুবদল নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) বিকেলে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন জেলা যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিচ।

Advertisement

বহিষ্কার পত্রে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আদিতমারী উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মো. মাইদুল ইসলাম আব্বাস, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সভাপতি মো. শাহআলম মণ্ডল ও পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি মো. সাইদুল ইসলামকে যুবদলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে আনিছুর রহমান আনিচ বলেন, চলমান পরিস্থিতিতে নেতাকর্মীদের প্রতি শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে নির্দেশনা রয়েছে। সুনির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে তাদের বহিষ্কার করা হয়েছে। আমরা শৃঙ্খলা ধরে রাখতে চাই। এরপরেও দলের কোনো নেতাকর্মী শৃঙ্খলা ভঙ্গ করলে তাদের তালিকা সংগ্রহ করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী সহিংসতা ও অরাজকতা প্রতিরোধে শান্তি সমাবেশ করছেন। পাশাপাশি তিনি নিজে পায়ে হেটে হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন মন্দিরে যেন কোনো হামলার না হয় সেদিকে নজর রাখছেন।

Advertisement

এসময় তিনি সাধারণ জনগণকে বিএনপির কেউ যদি বিশৃঙ্খলা ও হুমকি দেয় সরাসরি তাকে জানানোর আহ্বান জানিয়েছেন। এছাড়াও দলীয় কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি দিয়েছেন তিনি।

রবিউল হাসান/আরএইচ/জিকেএস