জাতীয়

দেশে যে সহিংসতা হচ্ছে সেগুলো ষড়যন্ত্র: ড. ইউনূস

গত কয়েকদিনে দেশের মধ্যে যে সহিংসতা হয়েছে সেগুলোকে ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

Advertisement

তিনি বলেন, আমাদের অগ্রগতির জন্য এটিকে (সহিংসতা) রোধ করতে হবে। বিশৃঙ্খলা, সহিংসতা এবং ষড়যন্ত্র হলো অগ্রগতির বাধা। প্রতিটি মানুষ আমাদের ভাই এবং বোন। তাদের বোঝাতে হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে ফ্রান্স থেকে দেশে ফিরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

আরও পড়ুন আমার ওপর আস্থা রাখলে কোথাও হামলা করা যাবে না: ড. ইউনূস পুনর্জন্মে যে বাংলাদেশ পেলাম সে বাংলাদেশ যেন পূর্ণতা পায় আবু সাঈদের কথা বলে কাঁদলেন ড. ইউনূস

ড. ইউনূস বলেন, আমি শুনেছি আইনশৃঙ্খলার ব্যাঘাত ঘটেছে। মানুষ মানুষকে আক্রমণ করছে। ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। সম্পদ চুরি হচ্ছে। অফিস-আদালতে হামলা চলছে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে। এগুলো হলো ষড়যন্ত্রের অংশ। আমাদের কাজ হলো এদের রক্ষা করা।

Advertisement

তিনি আরও বলেন, আমার ওপর যদি আস্থা এবং বিশ্বাস রাখেন তাহলে এটি নিশ্চিত করতে হবে কারও ওপর কোনো প্রকার হামলা করা যাবে না। বিশৃঙ্খলা করা যাবে না। যদি বিশৃঙ্খলা করা হয় তাহলে আমি এ দায়িত্বে থাকবো না।

আরএএস/এমকেআর/জিকেএস