তথ্যপ্রযুক্তি

মেসেঞ্জারে অ্যাক্টিভ স্ট্যাটাস লুকিয়ে রাখতে পারবেন

মেটার মালিকানাধীন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। বিশ্বে এই প্ল্যাটফর্মগুলোর আছে কয়েকশ কোটি ব্যবহারকারী। ফেসবুকের চ্যাটের জন্য আছে মেটার অ্যাপ মেসেঞ্জার। এই অ্যাপে অনেকের সঙ্গেই কথা বলছেন।

Advertisement

মেটা তার অ্যাপগুলোতে গোপনীয়তার জন্য অসংখ্য ফিচার যুক্ত করেছে। মেসেঞ্জারে অনেকেই চান তার অ্যাক্টিভিটি অন্য কেউ যেন দেখতে না পায়। সেই ইচ্ছা পূরণ করতেই মেটা মেসেঞ্জারে ফিচার যুক্ত করেছে। যার মাধমে সহজেই আপনার অনলাইন অ্যাক্টিভিটি লুকিয়ে রাখতে পারবেন।

আরও পড়ুন

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি না বুঝবেন যেভাবে মোবাইল ব্যবহারকারীদের জন্য

>> প্রথমে মেসেঞ্জার অ্যাপ ওপেন করুন।>> নিজেদের প্রোফাইল ছবিতে ক্লিক করুন, স্ক্রিনের উপরের ডান দিকে পেয়ে যাবেন। >> এবার সেটিংসে যান>> সেখানে পেয়ে যাবেন ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ অপশন। সেটিতে ক্লিক করুন।>> এরপর ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ অন থাকলে অফ করে দিন। এখানে কতক্ষণের জন্য অ্যাক্টিভ স্ট্যাটাস অফ রাখতে চাচ্ছেন তা দেখতে পারবেন। যেটা প্রয়োজন বেছে নিন।

Advertisement

ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য

>> প্রথমে ওয়েব ব্রাউজারের মাধ্যমে ফেসবুক মেসেঞ্জার ফেসবুক মেসেঞ্জার ওপেন করুন। >> সেটিংস থেকে ‘প্রেফারেন্স’ অপশন ওপেন করুন।>> সেখানে পাবেন ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ অপশন। সেটিতে ক্লিক করুন।>> এরপর অফ করে দিন। এখানেও কতক্ষণের জন্য অ্যাক্টিভ স্ট্যাটাস অফ রাখতে চাচ্ছেন তা দেখতে পারবেন। যেটা প্রয়োজন বেছে নিন।

আরও পড়ুন

ফেসবুক অ্যাকাউন্টকে পেজে রূপান্তরিত করবেন যেভাবে পুরোনো ফেসবুক অ্যাকাউন্ট পুরোপুরি ডিলিট করবেন যেভাবে

সূত্র: বিজনেস ইনসাইডার

কেএসকে/এএসএম

Advertisement