তথ্যপ্রযুক্তি

৫০০ কিলোমিটার মাইলেজ দেবে হোন্ডার নতুন ই-কার

জনপ্রিয় গাড়ি ব্যান্ড সংস্থা হোন্ডা নতুন বৈদ্যুতিক গাড়ি আনলো বাজারে। একটা শার্প এবং আকর্ষণীয় ফ্রন্টফ্রাসিয়া আনলো সংস্থা। এর নাম রাখা হয়েছে ওয়াইই এস৭। এই বৈদ্যুতিক গাড়িতে এক চার্জে টানা ৫০০কিলোমিটার যাওয়া যাবে বলে দাবি সংস্থার।

Advertisement

হোন্ডার নতুন গাড়িতে রয়েছে বড় মাউন্টেড ডিজিটাল ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়াও এতে রয়েছে একটিডিজিটাল ড্রাইভার ডিসপ্লে যা কি না গাড়িচালককে অনেকটাই সুবিধে করে দেয়। এছাড়া ডুয়াল সানরুফ,অ্যাম্বিয়েন্ট লাইটিং এর অন্যতম বৈশিষ্ট্য। ইলেকট্রনিক পার্কিং ব্রেকের মত আরও কিছু অত্যাধুনিকফিচার্স পাবেন এতে।

আরও পড়ুন জানালা খোলা রাখলে গাড়ির মাইলেজ কি কমে যায়?

এই নতুন বৈদ্যুতিন এসইউভিটি সংস্থা এনেছে একটা শার্প এবং আকর্ষণীয় ফ্রন্ট ফ্রাসিয়া মডেলে। এতেরয়েছে একটি ‘ওয়াই’ আকারের হেডল্যাম্প। এছাড়াও এলইডি ডিআরএলও এই গাড়ির অন্যতম বড় বৈশিষ্ট্য।হোন্ডার এই গাড়িতে ফিচার্সের মধ্যে রয়েছে ফ্লাশ ডোর হ্যান্ডল, ক্যামেরা ভিত্তিক ওআরভিএম। এছাড়াওএলইডি এলিমেন্ট গাড়ির পিছনেও রয়েছে যা গাড়িটিকে একটা আলাদা লুক এনে দেয়।

নতুন ইলেকট্রিক এসইউভিতে রয়েছে দুটি ব্যাটারি প্যাকের বিকল্প রয়েছে। বর্ন ইলেকট্রিক প্ল্যাটফর্মেরউপর গড়ে উঠেছে এই গাড়িটি। এই গাড়িতে আপনি পেয়ে যাবেন একটি সিঙ্গল মোটর আরডব্লিউডি সেটআপ। এতে সর্বোচ্চ ২৬৮ বিএইচপি শক্তি উৎপন্ন হতে পারে।

Advertisement

এছাড়াও হোন্ডা ওয়াইই এস সেভেন মডেলে এডব্লিউডি ডুয়াল মোটর সেট আপ রয়েছে যা থেকে ৪৬৯ বিএইচপিশক্তি উৎপন্ন হতে পারে। বৈদ্যুতিক এসইউভি গাড়িতে রেঞ্জ পাবেন ৫০০ কিলোমিটার অর্থাৎ একবার চার্জদিলে ৫০০ কিলোমিটাররাস্তা যাওয়া যাবে। তবে এর দাম কত হতে পারে তা নিয়ে কিছু এখনো জানানো হয়নি।

আরও পড়ুন কত কিলোমিটার চালানোর পর গাড়ির সার্ভিসিং প্রয়োজন? ঘণ্টায় ৪৪৫ কিলোমিটার গতি এই গাড়ির 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

Advertisement